দাগনভূঞায় গ্রাহকদের অর্ধকোটি টাকা নিয়ে এনজিও উধাও

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৪ মার্চ, ২০২১ ১:২৩ অপরাহ্ণ

দাগনভূঞায় অসহায় ও হতদরিদ্র শতাধিক গ্রাহকের অর্ধকোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে ‘সকস বাংলাদেশ’ নামের একটি এনজিও। মোটা অঙ্কের ঋণের প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয় এনজিওটি। ফলে জীবনের সঞ্চয় হারিয়ে গ্রাহকরা এখন দিশেহারা হয়ে বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরছেন।

এমন ঘটনায় বুধবার (৩ মার্চ) বিকালে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছে।

ভুক্তভোগীদের অভিযোগ, উপজেলা পরিষদ সংলগ্ন স্বপন হোটেল নামের একটি ভবনের দ্বিতীয় তলায় অফিস ভাড়া নিয়ে কার্যক্রম শুরু করে ‘সকস বাংলাদেশ’ নামে ভুয়া একটি এনজিও। অফিস কর্তৃপক্ষ সহজ শর্তে ঋণ দেয়ার কথা বলে ১০, ২০, ৫০ হাজার টাকা করে সঞ্চয় নেয়।

এক পর্যায়ে তারা বুধবার (৩ মার্চ) ঋণ নিতে এসে দেখেন অফিসে তালা ঝুলছে। প্রতারকরা রাতেই গ্রাহকদের টাকা ও অফিসের মালামাল নিয়ে লাপাত্তা হয়ে যায়।

এক পর্যায়ে হাসিনা মমতাজ নামে এক ভুক্তভোগী থানায় লিখিত অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পুলিশ প্রতারকদের শনাক্ত করাসহ টাকা লেনদেনের বিষয় খতিয়ে দেখছে বলে জানান উপ-পরিদর্শক আরিফ হোসেন। এদিকে বুধবার  ক্ষুব্ধ গ্রাহকরা মানববন্ধন ও বিক্ষোভ করেছেন।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া বলেন, গ্রাহকদের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছি।

এসময় ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন