দত্তপাড়া সড়কে সেফটিক ট্যাংক, আ.লীগ নেতার জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ জানুয়ারি, ২০২৪ ১০:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:  লক্ষ্মীপুরে অবৈধভাবে সড়ক দখল ও বিনষ্ট করে সেপটিক ট্যাংক নির্মাণ করায় আওয়ামী লীগ নেতা মজিবুর রহমান ফারুকের এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের মোল্লার হাটে এ অভিযান পরিচালনা করা হয়।

খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি বলেন, অবৈধভাবে সড়ক দখল করে ফারুক সেফটিক ট্যাংক নির্মাণ করেছেন। এতে পরিবেশ আইনে তাকে জরিমানা করা হয়। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত সড়কটি আগামি ৩ দিনের মধ্যে ঠিক করে দেবে বলে ফারুক মুচলেকা দিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত ফারুক সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের উত্তর করইতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে ও বাহরাইন প্রবাসী। তিনি চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, দত্তপাড়া ইউনিয়নের মোল্লার হাট এলাকায় অলি উল্যা ডিসি সড়কের একটি অংশ অবৈধভাবে দখল করে ফারুক সেফটিক ট্যাংক নির্মাণ করছিলেন। রাস্তা নষ্ট করে সেফটিক ট্যাংক নির্মাণের বিষয়টি স্থানীয়রা সংশ্লিষ্ট প্রশাসনকে জানায়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযোগের সত্যতা পায়।

অভিযানের সময় দত্তপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ টি এম কামাল উদ্দিন, দত্তপাড়া ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা আনোয়ারা বেগম ও দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ বাসার উপস্থিত ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন