তোরাবগঞ্জ বাজারে নির্বাচনী উৎসব

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৭ অক্টোবর, ২০২০ ২:২১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: চারদিকে সাদা-কালো পোষ্টারে ঘেরা। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত দোকানে দোকানে গিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। অনেকে ভোটারদের বাড়িতে গিয়ে বাজার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে কোমল কন্ঠে ভোট চাচ্ছেন। সেখানে প্রার্থী ও ভোটারদের মাঝে যেন উৎসবের আমেজ দেখা যাচ্ছে।

 

৪৭ বছর পর লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বাজার পরিচালনা কমিটির নির্বাচনে এ আমেজ দেখা যায়। আগামী বুধবার (২১ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

 

জানা গেছে, ১৯৭৩ সালের পর এ বাজারে কোন ব্যবসায়ী সংগঠনের কমিটি হয়নি। দীর্ঘ বছর বাজারে কোন সংগঠন না থাকায় এ নির্বাচন ব্যবসায়ীদের কাছে ভিন্নধর্মী।

 

সূত্র জানায়, তোরাবগঞ্জ বাজারে ৭শ ২১জন ভোটার রয়েছে। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এদিকে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজারের ঘর মালিক ফয়সল আহমেদ রতন।
বাজারের তরুণ ভোটার নিজাম উদ্দিন জানান, গত কয়েকবছর বাজারে কমিটি না থাকায় উন্নয়ন ব্যহত হয়েছে। এবারের ভোটের মাধ্যমে আশা করি বাজারের পানি নিষ্কাশন সহ বিভিন্ন সমস্যার সমাধান হবে।

 

 

তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন মোহনানিউজকে বলেন, একটি নিরপেক্ষ সুষ্ঠ নির্বাচন করতে সকল ধরণের প্রস্তুতি আমরা গ্রহণ করেছি। ভোটাররা উৎসব মুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন