ঢাকায় কাশফুলের রাজ্য

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০১৭ ১১:৫৯ পূর্বাহ্ণ

বর্ষাকাল বিদায় নিয়েছে অনেক আগেই। শরতকালও যাই যাই করছে। আকাশে ভেসে বেড়াচ্ছে সাদা মেঘের ভেলা। নীল আকাশজুড়ে অলস মেঘের অবাধ বিচরণ। খণ্ড খণ্ড মেঘের নিরুদ্দেশ যাত্রা। রোদের ঝলকানির পাশেই মেঘের ছায়া। মেঘ আর রোদের কানামাছি খেলার মাঝে বৃষ্টিও অংশ নিচ্ছে। এমন দিনে আপনাকে স্বাগত জানাতে কাশফুল ‘সাদা ডালি’ সাজিয়ে বসে থাকে। দক্ষিণা বাতাসে কাশফুলগুলো ঢলে ঢলে আপনার সঙ্গে কথা বলবে। আপনাকে আহ্বান জানাবে তার সৌন্দর্য উপভোগ করার জন্য। শরতের কাশফুলের এ রূপ সহজেই যে কারো চিত্তে দোলা দিতে বাধ্য করবে।

 

নাগরিক ব্যস্ততার মাঝেও একটু সময় করে ঘুরতে আসতে পারেন কাশফুলের রাজ্য থেকে। খুব দূরে নয়; ঢাকাতেই রয়েছে কাশফুলের শুভ্র সাম্রাজ্য। রাজধানীর আফতাব নগরের ফাঁকা জমিতে শরতের সৌন্দর্যের ডালি সাজিয়ে বসে আছে কাশফুল। তাই পরিবার নিয়ে যেকোন সময় ঘুরে আসতে পারেন আপনিও। তবে বিকেলে যাওয়াই ভালো।

 

আফতাব নগরে গিয়ে কথা হয় সপরিবার ঘুরতে আসা চাকরিজীবী আলমগীর হোসেনের সঙ্গে। তিনি বলেন, ‘এক কথায় অসাধারণ। ঢাকার মধ্যে যেনো এক কাশফুলের রাজ্য। এখানে আসলে যে কারো মন ভালো হতে বাধ্য।’ ঘুরতে এসে নিজের উচ্ছ্বাসের কথা প্রকাশ করেন তিনি।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন