ঢাকায় মিশন খোলার বিষ‌য়ে নীতিগতভাবে সম্মত আর্জেন্টিনা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৩০ জানুয়ারি, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ

বাংলাদেশে মিশন খোলার বিষয়ে নীতিগতভাবে সম্মত হয়েছে আর্জেন্টিনা। আগামী ফেব্রুয়ারি মাসে দেশ‌টির পররাষ্ট্রমন্ত্রী সান্টিয়াগো কাফিয়েরো ঢাকা সফ‌রে আস‌ছেন। সে সময় ঢাকায় আর্জেন্টিনার মিশন খোলার বিষ‌য়ে ঘোষণা আসতে পারে।

 

সোমবার (৩০ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবা‌দিক‌দের স‌ঙ্গে আলাপকা‌লে এসব তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মেন।

পররাষ্ট্রমন্ত্রী জানান, আর্জেন্টিনা নীতিগতভাবে চায় বাংলাদেশে তারা একটা মিশন খুলবে, নীতিগতভাবে তারা সম্মত। উনারা যদি এখানে মিশন বা কনস্যুলার অফিস খুলতে চান, সেটা প্লাস প্লাস।

 

তি‌নি ব‌লেন, আমি দাওয়াত দিয়েছিলাম আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীকে। তিনি আসতে রাজি হয়েছেন। আসবেন দুই দিনের জন্য। আশা করতেছি, ২৬ কি ২৭ তারিখে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী আসবেন। আমরা সেটার অপেক্ষায় আছি, উনাকে অভ্যর্থনা জানাবো।

 

মো‌মেন জানান, মেসির জয়লাভের পরে, বলছিলাম বাংলাদেশের মানুষ তাকে অনেক পছন্দ করে, তাকে নিয়ে আসেন। এসে আমাদের এখানে একটা ইভেন্ট করেন।

আর্জেন্টিনার সঙ্গে বাংলা‌দেশ ভালো সম্পর্ক  চান জা‌নি‌য়ে মোমেন ব‌লেন, আমাদের একটা পরিকল্পনা ছিল ওখানে একটা মিশন খোলার। আরা ব্রাজিলে খুলেছি। আমরা আগামীতে মিশন খুলতে পারব। ত‌বে এটা ডিপেন্ড ক‌রে টাকা পয়সার ওপর।

‌তি‌নি ব‌লেন, আমরা মিশন খুলতে কয়েকটা জিনিস দেখি। একটা হচ্ছে ওখানে আমার প্রবাসী বাঙালি কেমন, ওই দেশটা কত গুরুত্বপূর্ণ আর দেখি যে আমাদের রেমিট্যান্স ওখান থেকে কেমন আসে- এ সমস্ত জিনিস আমাদের রয়েছে।

আর্জেন্টিনায় আগামীতে কোনো এক সময় মিশন খুলতে পার‌বেন ম‌নে কর‌ছেন পররাষ্ট্রমন্ত্রী।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন