টানা ৪ বার এসেনসিয়াল ড্রাগস’র এমডি ডা. জগলুল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৮ জুলাই, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ

 

টানা ৪র্থবার রাষ্ট্র মালিকানাধীন একমাত্র ওষুধ কোম্পানি এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেড (ইডিসিএল) এর ম্যানেজিং ডিরেক্টর-এমডি হলেন,  ডার্মাটোলজিস্ট ও বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল। সম্প্রতি তাকে আবারো নিয়োগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী রিপন পন্ডিত।

অধ্যাপক ডা. এহসানুল কবির জগলুল বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালে চর্মরোগ বিভাগের প্রধান হিসেবে ২০১৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন শেষ করে এসেনসিয়াল ড্রাগসে যোগদান করেন। লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়নের  ভাষাসৈনিক মরহুম ডা. আব্দুল হাই সাহেবের জ্যেষ্ঠ সুসন্তান। তিনি লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক এবং স্বাধীনতা চিকিৎসা পরিষদ-স্বাচিপ নেতা।

এসেনসিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেড-ইডিসিএল বাংলাদেশের একটি রাষ্ট্র মালিকানাধীন ফার্মাসিউটিকাল কোম্পানি। এটি বাংলাদেশের রাজধানী ঢাকায় অবস্থিত। স্থানীয় ভাবে ঔষধ উৎপাদনের জন্য দেশে একটি উন্নত ওষুধ শিল্প স্থাপনের প্রধান উদ্দেশ্যে এ কোম্পানিটি প্রতিষ্ঠিত হয়। এটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে নিয়ন্ত্রিত হয়।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন