টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার জিতল ২৩০ শিশু-কিশোর

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ নভেম্বর, ২০২২ ১১:০৭ অপরাহ্ণ

টানা ৪০ দিন মসজিদে জামাতের সঙ্গে নামাজ পড়ায় ২৩০ শিশু-কিশোরকে সাইকেল উপহার দিয়েছে মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল জামে মসজিদ কর্তৃপক্ষ। শুক্রবার (৪ নভেম্বর) এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিশু-কিশোরদের মসজিদমুখী করতে দ্বিতীয়বারের মতো এমন আয়োজন করে মসজিদ কমিটি।
এলাকার শিশু-কিশোরের মধ্যে ইসলামী মূল্যবোধ জাগ্রত করতে ও দ্বীনি শিক্ষার প্রতি আগ্রহ বাড়াতে এই উদ্যোগ গ্রহণ করে মসজিদ কর্তৃপক্ষ। এর আগেও এমন আয়োজনের উদ্যোগ নিয়েছিল মসজিদ কর্তৃপক্ষ। তখন সাইকেল উপহার পেয়েছিল ৯৪ জন। দ্বিতীয়বারের এই আয়োজনে অংশগ্রহণকারী শিশু-কিশোরের সংখ্যা বেড়েছে প্রায় ৩ গুণ।

মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল মসজিদের খতিব হাফেজ মাওলানা মোশাররফ হোসেন বলেন, এই কাজের জন্য অভিভাবকদের অনেক অবদান। শিশু-কিশোরদের মায়েরা কষ্ট করে বাচ্চাদেরকে প্রস্তুত করে মসজিদে পাঠিয়েছে। তারা যেন মসজিদের জামাতে অংশগ্রহণ অব্যহত রাখে এটাই আমাদের প্রত্যাশা।
মসজিদ কমিটির সভাপতি ব্রিগেডিয়ার জেনারের (অব.) খোরশেদ আলম জানান, সাড়ে ৩ শয়ের বেশি শিশু-কিশোর নিবন্ধন করলেও সফলভাবে টানা ৪০ দিন জামাতে অংশ নিতে পেরেছে ২৩০ জন। পুরস্কারজয়ী শিশুরা ব্যক্তিজীবনেও নিয়মানুবর্তী ও ‍শৃঙ্খলাবদ্ধ হয়ে উঠবে বলে বিশ্বাস করেন তিনি।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন