জামিনে মুক্ত হলেন সাংবাদিক সুশান্ত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ জুন, ২০২০ ৪:১১ অপরাহ্ণ

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া সাংবাদিক সুশান্ত দাশ গুপ্ত ২৮ দিন পর কারামুক্ত হলেন।

বৃহস্পতিবার দুপুরে সুশান্ত হবিগঞ্জ কারাগার থেকে মুক্তি পান। গত ১৪ জুন সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি আশরাফুল কামাল তার জামিন আবেদন মঞ্জুর করেন।

সাংবাদিক সুশান্ত দাশ গুপ্ত দৈনিক আমার হবিগঞ্জের প্রকাশক, সম্পাদক, আমার এমপির ডটকমের প্রতিষ্ঠাতা। তিনি গত ২১ মে ভোরে হবিগঞ্জ শহরে চিড়াকান্দি এলাকায় দৈনিক আমার হবিগঞ্জ অফিস থেকে গ্রেপ্তার হন।

২০মে মধ্যরাতে হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির বাদি হয়ে সুশান্ত দাশ গুপ্ত , নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রতিবেদক তারেক হাবিবকে আসামী করে হবিগঞ্জ থানায়  ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

বাদির অভিযোগ, হবিগঞ্জ সদরের এমপি ও জেলা আওয়ামীলীগের সভাপতি আবু জাহিরের বিরুদ্ধে দৈনিক আমার হবিগঞ্জ চারটি অসত্য সংবাদ প্রকাশ ও ফেসবুকে আপলোড করা হয়েছে। সাংসদ আবু জাহির প্রেসক্লাবের আজীবন সদস্য। তাই  সংক্ষুব্দ হয়ে তিনি এই মামলা করেছেন।

লন্ডন মহানগর আওয়ামী লীগের তথ্য প্রযুক্তি সম্পাদক, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয় এক সময়ের তুখোড় ছাত্রলীগ নেতা, ব্লগার  সুশান্ত দাশ গুপ্ত গ্রেপ্তারের হওয়ার পর দেশ বিদেশে সাংবাদিক, ব্লগার ও দলীয় নেতাকর্মীদের মাঝে প্রতিক্রিয়া দেখা দেয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন