জমি দখলে আ.লীগ নেতা, লক্ষ্মীপুরে হুমকিতে বাড়িছাড়া ব্যবসায়ী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ আগস্ট, ২০২২ ৭:৩৫ অপরাহ্ণ

লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা মোকতার হোসেন বিপ্লবের বিরুদ্ধে ব্যবসায়ীর ১৪ শতাংশ জমি জোরপূর্বক দখলে নেওয়ার অভিযোগ উঠেছে। এর প্রতিবাদ করায় বিপ্লব ব্যবসায়ী মনির আহমেদ ভূঁইয়াকে হত্যার হুমকি দিয়েছে। এতে প্রাণনাশের ভয়ে এক সপ্তাহ ধরে পরিবার নিয়ে মনির বাড়িছাড়া।


সোমবার (১ আগস্ট) দুপুরে শহরের দক্ষিণ তেমুহনী এলাকায় একটি চাইনিজ রেঁস্তোরায় সংবাদ সম্মেলনে মনির এ অভিযোগ করেন। এসময় উপস্থিত ছিলেন মনিরের মা নুরজাহান বেগম ও স্ত্রী মনি আক্তার। মনির সদর উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নের আলীপুর গ্রামের সাফি উল্যা ভূঁইয়ার ছেলে। তিনি পেশায় ইট ব্যবসায়ী। বিপ্লব ভবানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি।
লিখিত বক্তব্যে মনির জানায়, সদর উপজেলার ভবানীগঞ্জের আলীপুর গ্রামে সিনিয়র সহকারী জজ আদালতের ডিভিশন জরিপের রায়ে তিনি (মনির) আলীপুর ও শরীফপুর মৌজায় ১৪ শতাংশ জমির ওয়ারিশ ও খরিদসূত্রে মালিক। এতে ২৫ জুলাই আদালত পূর্ব দখলকৃত মোকতার হোসেন বিপ্লব ও মীর মোতাহার হোসেনদের উচ্ছেদ করে তাঁকে দখল বুঝিয়ে দেয়। কিন্তু ২৭ জুলাই রাতে বিপ্লব লোকজন দিয়ে ওই জমি পুনরায় দখল করে। এতে বাধা দেওয়ায় তাঁকে স্বপরিবারের হত্যা ও লাশ গুমের হুমকি দেয় বিপ্লব। এরপর থেকে মা-স্ত্রী ও সন্তান নিয়ে মনির বাড়িছাড়া রয়েছেন। এ ঘটনায় তিনি সদর মডেল থানার একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

মনির আহমেদ ভূঁইয়া বলেন, আদালত আমার জমি দখলে বুঝিয়ে দিয়েছে। কিন্তু আদালতের আইন অমান্য করে বিপ্লব আমার জমি জোরপূর্বক দখল করেছে। তাঁর ভয়ে এক সপ্তাহ ধরে স্বপরিবারে আমি বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছি।
আওয়ামী লীগ নেতা মোকতার হোসেন বিপ্লব বলেন, আদালত কোন নোটিশ না করে আমার সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে। তবে মনিরকে কোন হুমকি দেওয়া হয়নি। কেন তিনি বাড়িছাড়া তা আমি জানি না। আমি জমি দখল করিনি।
জানতে চাইলে লক্ষ্মীপুর সিনিয়র সহকারী জজ আদালতের নাজির মনির আহমেদ বলেন, মনির ভূঁইয়া আদালতের রায় পেয়েছেন। দখলে থাকা ব্যক্তিদের স্থাপনা উচ্ছেদ করে তাঁকে জমি বুঝিয়ে দেওয়া হয়েছে।
এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, জিডির অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। আদালত মনিরকে জমি দখল বুঝিয়ে দিয়েছে। এখন এর ব্যতয় ঘটলে তিনি আদালতের স্বরণাপন্ন হতে পারেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন