জবানবন্দিতে যা বললেন বিবস্ত্র-নির্যাতিত নোয়াখালীর সেই নারী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৫ অক্টোবর, ২০২০ ১০:৫৯ অপরাহ্ণ

নোয়াখালীর বেগমগঞ্জে দেলোয়ার বাহিনীর হাতে বিবস্ত্র অবস্থায় শারীরিক নির্যাতনের শিকার ওই গৃহবধূর ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করেছে আদালত।

সোমবার সন্ধ্যায় নোয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নবনীতা গুহের আদালতে ওই গৃহবধূর জবানবন্দি রেকর্ড করা হয়। এরপর ওই গৃহবধূর ডাক্তারি পরীক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক।

জবানবন্দিতে নির্যাতিত গৃহবধূ জানান, তিনি এক ছেলে ও এক মেয়েসহ দুই সন্তানের মা। নির্যাতনের ঘটনার এক মাস আগে তার মেয়ের বিয়ে হয়। এর আগে দাম্পত্য কলহের জেরে স্বামীর সঙ্গে তার বিবাহ বিচ্ছেদ ঘটে। মেয়ের বিয়ের পর তিনি ছেলেকে নিয়ে বাবার বাড়িতে ভাইয়ের সঙ্গে থাকতেন। এরপর থেকেই দেলোয়ার বাহিনীর সদস্যরা বিভিন্ন সময়ে তাকে অনৈতিক সম্পর্ক ও মাদক ব্যবসার প্রস্তাব দিয়ে আসছিল। এসব প্রস্তাবে সাড়া না দেয়ায় দেলোয়ার ও তার বাহিনীর সদস্যরা গৃহবধূর ওপর ক্ষিপ্ত হয়।

গৃহবধূ আরো জানান, এরমধ্যেই মেয়ের অনুরোধে স্বামীর সঙ্গে যোগাযোগ করে ফের সংসার শুরু করেন ওই গৃহবধূ। ২ সেপ্টেম্বর সন্ধ্যার পরে তার স্বামী তাদের বাড়িতে আসেন। একপর্যায়ে রাত ৯টার দিকে দেলোয়ার বাহিনীর সদস্যরা সংঘবদ্ধ হয়ে আকস্মিক তাদের ওপর হামলা চালান। এরপর তার স্বামীকে মারধর করে পাশের কক্ষে নিয়ে আটকে রাখে। একপর্যায়ে তারা ওই গৃহবধূকে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা করে। এতে রাজি না হলে তার ওপর পাশবিক নির্যাতন চালায় এবং দুইজনে মুঠোফোনে ভিডিও ধারণ করে। তবে তিনি ঘটনার সময় অন্ধকারে সবাইকে দেখতে পাননি।

বিষয়টি কারো কাছে কিংবা পুলিশকে জানালে ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেয় হামলাকারীরা। ঘটনার পর অনেক দিন তাকে বাড়িতে অবরুদ্ধ করে রাখে তারা। একপর্যায়ে তিনি বাড়ি থেকে পালিয়ে জেলা শহর মাইজদীতে বিভিন্ন আত্মীয়-স্বজনের বাসায় আশ্রয় নেন। এরমধ্যে তিনি গোপনে বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে জানান।

এরপরও হামলাকারী দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার, সদস্য বাদল, কালাম ভিডিওটি ফেসবুকে ছেড়ে দেয়ার ভয় দেখিয়ে তাকে অনৈতিক প্রস্তাব দিতে থাকে। তিনি এতে রাজি না হওয়ায় তারা ফেসবুকে ছেড়ে দেয়।

৪ অক্টোবর দুপুরে ঘটনার ৩২ দিন পর গৃহবধূকে নির্যাতনের ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়লে মুহূর্তেই ভাইরাল হয়। এছাড়া বিষয়টি নিয়ে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন