চাঁদপুরের সর্বনিম্ন তাপমাত্রা১৩.২ ডিগ্রি সেলসিয়াস

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০২২ ২:০১ অপরাহ্ণ

দেশের দক্ষিণাঞ্চলের মতো চাঁদপুরেও বেড়েছে শীতের প্রকোপ। ঘন কুয়াশায় ঢাকা পড়েছে পুরো এলাকা। এতে ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবনযাপন।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, চাঁদপুরে শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা শুক্রবার (৩০ ডিসেম্বর) ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে ঘন কুয়াশার কারণে সড়কে যান চলাচলে ব্যাঘাত ঘটছে। ভোরে অধিকাংশ যানবাহন চলাচল করেছে সতর্কতার সহিত। এছাড়াও ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৮টা পর্যন্ত চাঁদপুর শরীয়তপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

চাঁদপুর হরিনা ফেরিঘাটের ম্যানেজার ফয়সাল আলম চৌধুরী বলেন, ভোরে কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা রোধে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময় চাঁদপুর হরিনা ফেরিঘাট এলাকায় দুই শতাধিক যানবাহন আটকা পড়ে। তবে যানবাহনের চাপ কম থাকায় যাত্রী ও চালকদের খুব বেশি ভোগান্তিতে পড়তে হবে না।

আবহাওয়া অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সুপারভাইজার শাহ মোহাম্মদ সোয়েব বলেন, দেশের কয়েকটি জেলায় বৃষ্টিপাতের কারণে মৃদু শৈত্যপ্রবাহ চলছে। এরই প্রেক্ষিতে শুক্রবার চাঁদপুরে সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা এ মাসের মধ্যে সর্বনিম্ন।

তিনি আরও বলেন, মধ্য রাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা থেকে মাঝারি ঘন কুয়াশা পরতে পারে এবং দৃষ্টি সীমা ১২০০ মিটারের নিচে নেমে আসতে পারে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন