চন্দ্রগঞ্জে হামলার ঘটনায় ৬১ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৯ অক্টোবর, ২০২০ ৪:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে সড়কে ফাঁদ পেতে হামলা চালিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজুল ইসলাম ভূঁইয়া ও মনির হোসেন মনুকে পেটানোসহ ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) দুপুরে তাজুল ইসলাম বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় বিএনপির নেতাকর্মীসহ ৬১ জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। এতে ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলের ৩১ জনের নাম উল্লেখ ও ৩০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

জানাগেছে, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের গণসমাবেশ শেষে রোববার (১৮ অক্টোবর) রাতে বাড়ি ফেরার সময় পূর্ব পরিকল্পিতভাবে তাজুল ইসলাম ও মনির হোসেনের ওপর হামলা চালানো হয়। এসময় তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি পুড়িয়ে দেওয়া হয় ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় হামলাকারীরা। সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের আমানি লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহত তাজুল ইসলাম চন্দ্রগঞ্জ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও মনির সহ-সভাপতির দায়িত্বে রয়েছেন।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার (২০ অক্টোবর) চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার নির্বাচনী প্রচারণার শেষদিন ছিলো। সে লক্ষ্যে নৌকা প্রতীকের প্রার্থী নুরুল আমিনের পক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গণসমাবেশ করে। সমাবেশ থেকে রাতে বাড়ি যাওয়ার পথে আমানি লক্ষ্মীপুর গ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা তাজুল ও মনিরের ওপর দুর্বৃত্তরা হামলা চালায়। এসময় হামলাকারীরা তাদের পিটিয়ে গুরুতর আহত করে। একপর্যায়ে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায় ও তাদের ব্যবহৃত মোটরসাইকেলটি পুড়িয়ে হামলাকারীরা পালিয়ে যায়। পূর্ব পরিকল্পিতভাবে হামলকারীরা সড়কের এক পাশ থেকে অন্য পাশের গাছের সঙ্গে রশি বেঁধে ফাঁদ তৈরি করে রাখে। এতে ঘটনাস্থলে আহতদের মোটরসাইকেলটি গতিরোধ হয়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন জানান, স্বেচ্ছাসেবক লীগ নেতাদের ওপর হামলা ও বিস্ফোরক আইনে ৬১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

প্রসঙ্গত, চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিপক্ষে ধানের শীষের তোফায়েল আহম্মেদসহ দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন