কর্মস্থলে ফিরলেন ড. জাফর ইকবাল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৪ মার্চ, ২০১৮ ৪:৩৯ অপরাহ্ণ

শিক্ষাবিদ ও অধ্যাপক জাফর ইকবাল সুস্থ হয়ে বুধবার কর্মস্থল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ফিরে গিয়েছেন। যাবার সময় নিজের ভালো থাকার কথা তিনি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেন।

ঢাকার সিএমএইচে ১২ দিন চিকিৎসাধীন ছিলেন লেখক অধ্যাপক ড. জাফর ইকবাল। সিলেটে নিজের কর্মস্থলে জঙ্গি হামলার শিকার হলে তিনি এতদিন সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন।

বিমানে সিলেটে রওনা দেয়ার আগে ড. জাফর ইকবাল গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, আমি সবাইকে জানাতে চাই, এই পৃথিবীটা অনেক সুন্দর। এই পৃথিবীকে সবার ভালোবাসতে হবে। তা হলেই পৃথিবীটা অনেক সুন্দর হবে।

কেমন আছেন এই প্রশ্নে জবাবে তিনি বলেন, আমার সেলাই কাটা হয়েছে। আমার হাতে ও পিঠে এখনও স্টিচ লাগানো রয়েছে। সেগুলোর জন্য আবার আমাকে হাসপাতালে যেতে হবে। আমি এখন সুস্থ আছি। তিনি আরো বলেন, আমি ভালো আছি। আমি এসব বিষয়ে কোনোদিন ভয় পাইনি আর এখনও পাচ্ছি না। যে মঞ্চে আমার ওপর হামলা হয়েছিল আজ আবার সেখানেই আমার শিক্ষার্থীদের সঙ্গে দেখা করব।

প্রসঙ্গত, গত ৩ মার্চ শাবি ক্যাম্পাসের এক অনুষ্ঠানে জাফর ইকবালকে ছুরিকাঘাত করে ফয়জুল হাসান ফজলু নামে এক জঙ্গি। জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিলেট থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে আনা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন