করোনায় আরও ২৪ প্রাণহানি, নতুন শনাক্ত ১৫৪৫

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ অক্টোবর, ২০২০ ৩:৫১ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২৪ জনের প্রাণ গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৭২৩ জন। এ সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৫৪৫ জনের। আর সুস্থ হয়েছেন এক হাজার ৭০৪ জন।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদফপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৯১টি। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬টি। এতে নতুন এক হাজার ৫৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২২ লাখ ছয় হাজার ৪১১টি।

২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও নারী পাঁচ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৩ জন, বাড়িতে মারা গেছেন একজন।

নতুন মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা ও রংপুর বিভাগে এক জন করে দুই রয়েছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭০৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ আট হাজার ৮৪৫ জন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন