কমলনগরে জাটকা শিকারের দায়ে ২২ জেলের জেল-জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২০ ১০:৩১ অপরাহ্ণ

লক্ষ্মীপুর: কমলনগরের সরকরি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে জাটকা শিকার করার দায়ে ২২জন জেলের জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৮ মার্চ) সকালে কমলগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাাজিস্ট্রেট মোহাম্মদ মোবারক হোসেন ভ্রাম্যমাণ আদালতে জেলেদের জেল জরিমানা করেন। এরআগে মৎস্য বিভাগ ,কোস্টগার্ড ও উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে নদীতে মাছ ধরার সময় তাদের আটক করা হয়। এসময় ৫টি মাছ ধরার নৌকা, ৪৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনীমোহন এলাকার বাসিন্দা ইউছুফ, হারুন, শাহজাহান, নুরু, দেলোয়ার, জাবেদ, লাল মিয়া, ফিরোজ আলী, হারুন, সোহাগ, মো. আবদুল, আমির হোসেন, শহিদ, বিল্লাল কমলনগর উপজেলার চর ফলকন গ্রামের গিয়াস উদ্দিন ও কালু মিয়া।

কমলনগর উপজেলা মৎস্য কর্মকর্তা আবদুল কুদ্দুস বলেন, নদীতে মাছ ধরার সময় ২২ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এদের মধ্যে ১৭ জেলেকে ১৫দিন করে কারাদন্ড এবং ৫জন জেলেকে ৫হাজার টাকা করে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত জাল আগুনে পড়িয়ে ধ্বংস করা হয়েছে

প্রসঙ্গত,গত এক মার্চ থেকে শুরু থেকে শুরু হওয়া জাটকা সংরক্ষন অভিযান চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। এ সময় লক্ষ্মীপুর মেঘনা নদীতে সব ধরণের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার।একই সঙ্গে এসব এলাকায় ইলিশ বেচা- কেনা,সংরক্ষণ ও মজুতও নিশিদ্ধ রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন