ওমানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় চট্টগ্রামের ৫ প্রবাসীর মৃত্যু

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি, ২০২১ ১০:২২ পূর্বাহ্ণ

মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় মধ্যপ্রাচ্যের ওমানের দুখোম শহরে ৫ বাংলাদেশি নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার (১৩ ফেব্রুয়ারি) ওমানের স্থানীয় সময় ভোর ৬টার দিকে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতদের সকলেই চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার বাসিন্দা। এই ঘটনায় আরো দুজন আশংকাজনক অবস্থায় দুখোম হাসপাতালে আইসিইউ ইউনিটে চিকিৎসাধীন।

ওমান প্রবাসী মিজানুর রহমান ফরহাদ এই দুর্ঘটনা এবং হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রাতে আরব সাগরে ফিশিংয়ের ডিউটি শেষে ১০ জন সহকর্মী মিলে নিপুল থেকে দুখোম শহরে বাসায় ফিরছিলেন। ফেরার পথেই এই দুর্ঘটনা ঘটে।

এই ঘটনায় নিহত ৫ জন হলেন মিনহাজ, ফারুক, মামুন, রুবেল ও মিলাদ। অন্যদিকে আইসিইউতে চিকিৎসাধীন ২ জন হলেন দিদার ও আশ্রাফ। এর মধ্যে মিনহাজের বাড়ি সন্দ্বীপ এনাম নাহার মোড়ের পাশে পৌর এলাকার নং ওয়ার্ডে, বাকি ৪ জনের বাড়ি সারিকাইতে।

সন্দ্বীপ পৌর এলাকার ৮নং ওয়ার্ড কাউন্সিলর শাকিল উদ্দিন খোকন জানান, নিহত মিনহাজের বাবা একসময় দিনমজুর ছিলেন। অনেক কষ্টে মিনহাজ প্রবাসে গিয়ে সংসারের হাল ধরে। তার মৃত্যুর পর সংসারের উপার্জনক্ষম ব্যক্তি আর কেউ রইল না। অন্যদিকে আইসিইউতে চিকিৎসাধীন ২ জন হলেন দিদার ও আশ্রাফ। এদের দুজনের বাড়িও সন্দ্বীপ উপজেলার সারিকাইত ইউনিয়নে।

এ ঘটনায় গাড়িতে থাকা অন্য ৩ জন আরোহী আহত হলেও তারা আশঙ্কামুক্ত বলে দুখোম হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছেন ওমানে থাকা সন্দ্বীপ প্ররাসী ফরহাদ।

উল্লেখ্য, দুর্ঘটনার কবলে পড়া গাড়িতে থাকা ১০ জনের ৯ জনই সন্দ্বীপের। অপরজন ফেনীর এবং আহত তিনজনের মধ্যে ২ জন হলেন সন্দ্বীপের মাইনউদ্দিন ও ইসমাইল। অপরজন ফেনীর, তার নাম জানা যায়নি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন