এক স্কুলে দুই সভাপতি !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২১ ১১:৩৮ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে একটি বিদ্যালয়ে দুদিনের ব্যবধানে দুজনকে সভাপতি করা হয়েছে। এরমধ্যে ২য় জনের বিরুদ্ধে ঐ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ আছে। 

স্থানীয়সূত্রে জানা যায়, মঙ্গলবার (৬ এপ্রিল) নবীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেককে উপজেলার লাউর ফতেহপুর আরএনটি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের এডহক কমিটির সভাপতি করা হয়েছে। মঙ্গলবার বিকেলে কুমিল্লা শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আজহারুল ইসলাম সাক্ষরিত চিঠিতে তাকে নতুন সভাপতি মনোনীত করা হয়।

 

অথচ এর মাত্র দুদিন আগে ৪ এপ্রিল নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একরামুল ছিদ্দিককে ছয় মাসের জন্য এহডক কমিটির সভাপতি মনোনীত করে চিঠি দিয়েছিল কুমিল্লা শিক্ষা বোর্ড। দুদিনের ব্যবধানে সেই চিঠি বাতিল করে নতুন চিঠি দিলো শিক্ষা বোর্ড! এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

 

খোঁজ নিয়ে জানা গেছে, গত মার্চ মাসে নবীনগর উপজেলার লাউর ফতেহপুর আরএনটি বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের মেয়াদোত্তীর্ণ কমিটি নতুন করে গঠনের উদ্যোগ নেন বিদ্যালয় সংশ্লিষ্টরা। কমিটি নিয়ে কথা বলতে ১৬ মার্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল আমিন খান নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যান। সেখান থেকে ফেরার পথে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাদেক তাকে মারধর করেছেন বলে প্রধান শিক্ষক অভিযোগ করেন।

 

ওই সময় ভাইস চেয়ারম্যান সাদেক মারধরের অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেছিলেন, তিনি বরং প্রধান শিক্ষককে অন্যদের হাত থেকে রক্ষা করেছেন।

 

এ বিষয়ে বক্তব্য জানতে লাউর ফতেহপুর আরএনটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল আমিন খানকে ফোন করা হলে তিনি নতুন চিঠি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

 

নতুন সভাপতি জাকির হোসেন সাদেক বলেন, ‘বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মাধ্যমে বিকেলে আমি বোর্ডের চিঠি পেয়েছি’।

 

সভাপতির দায়িত্ব থেকে বাদ পড়া নবীনগরের ইউএনও একরামুল সিদ্দিকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো চিঠি পাননি বলে জানান।

 

এ ব্যাপারে কুমিল্লা শিক্ষা বোর্ডর বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আজহারুল ইসলাম বলেন, ‘অনিবার্য কারণবশত ৪ এপ্রিলের চিঠিটি বাতিল করা হয়েছে। নতুন চিঠি কার্যকর হবে। এটি বোর্ডের চেয়ারম্যান স্যারের এখতিয়ার।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন