একুশে বইমেলায় লক্ষ্মীপুরের রব্বানীর ‘কথামালা’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২১ জানুয়ারি, ২০১৯ ২:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি: ‘শীতের কুয়াশা ঘেরা, সবুজের ছায়ায় ঢাকা, কোনো এক বিবর্ণ সকালে, কতগুলো স্বপ্নরা জড়ো-একাকার হলো, এসে এই কলেজের নাগালে’ এ মনজুড়ানো কবিতাটি প্রকাশিত হয়েছে ‘কথামালা’ নামক বইতে। আবার কবিতাটির নামও ‘কথামালা’। এটি পহেলা ফেব্রুয়ারি থেকে ঢাকার একুশে বইমেলায় দাঁড়িকমা প্রকাশনি স্টল ও লক্ষ্মীপুর বইমেলায় পাওয়া যাবে বলে জানা গেছে।

 

বইটির শুরুতেই দেখা মিলবে- ‘তোমার চেনা শহরে আজ, অচেনা আগন্তুকের অবাধ আনাগোনা, চির জানাশোনা সেই আমি, আজ তোমার আঙ্গিনায় বড় অচেনা’ পঙ্ক্তির। কবিতাটির শিরোনামও হচ্ছে ‘তোমার চেনা শহরে আজ’।

 

বইটি লিখেছেন লক্ষ্মীপুর সরকারি কলেজে অর্থনীতি বিভাগের অনার্স (সম্মান) চতুর্থ বর্ষের ছাত্র বোরহান উদ্দীন রব্বানী।

 

দাঁড়িকমা প্রকাশনীর এই বইটিতে ৪৯টি সুন্দর ও মনজুড়ানো কবিতা স্থান পেয়েছে। ৬১ পৃষ্ঠার বইটির মূল্য ১৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।
জানা গেছে, রব্বানী লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার ৪নং চরমার্টিন ইউনিয়নের উত্তর মার্টিন গ্রামের মো. শামছুল হকের ছেলে। ‘কথামালা’ নামে তার এই বইটির প্রকাশক হচ্ছেন আব্দুল হাকিম নাহিদ।

 

জানতে চাইলে বোরহান উদ্দীন রব্বানী বলেন, কবিতা হচ্ছে পৃথিবীর সব সৌন্দর্যের আধার। এ কবিতাই হতে পারে একটি সুন্দর ও অনুপম সমাজ বিনির্মাণের হাতিয়ার।

 

তিনি আরো বলেন, এটি আমার লেখা প্রথম বই। নিজের মনের কথাটুকু এখানে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি, আমার কবিতাগুলো পাঠকদের মন জয় করতে পারবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন