ঈদের পর গাইবান্ধা মাতাবেন জেমস

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ মে, ২০২২ ৪:৫৩ অপরাহ্ণ

দীর্ঘ ১২ বছর পর নতুন গান নিয়ে আসছেন দেশের ব্যান্ড মিউজিকের কিংবদন্তি জেমস। ‘আই লাভ ইউ’ শিরোনামের গানটি প্রকাশিত হবে চাঁদরাতে। এই সুখবরের মধ্যেই জানা গেলো আরেকটি খবর। সেটা হলো- লাইভ কনসার্ট করতে গাইবান্ধায় যাচ্ছেন জেমস।

আগামী ৮ মে গাইবান্ধার শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে বিশাল এক কনসার্টে গাইবেন তিনি। ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব গাইবান্ধা’ বা পুসাগ-এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে কনসার্টটি। শনিবার (৩০ এপ্রিল) বিকেলে খবরটি নিশ্চিত করেছেন পুসাগ-এর সভাপতি হুসাইন মোহাম্মদ জীম।
পুসাগ পরিবার শিক্ষার্থীদের কল্যাণ তহবিল গঠন ও বিনোদনপ্রেমি মানুষদের আনন্দ দিতেই ‘কনসার্ট স্টুডেন্টস ওয়েলফেয়ার ২০২২’ শীর্ষক আয়োজনটি করছে। এতে নগরবাউল জেমস ছাড়াও বেশ কয়েকজন সংগীতশিল্পী ও অভিনয়শিল্পী অংশ নেবেন।

কনসার্টটি উপভোগ করতে হলে হলে টিকিট সংগ্রহ করতে হবে। গ্যালারির টিকিটের দাম ধরা হয়েছে ২০০ টাকা, মাঠে স্ট্যান্ডিং টিকিট ৩০০ টাকা এবং মাঠে চেয়ার টিকিটের মূল্য ৫০০ টাকা। এসব অর্থ ব্যয় হবে বিশ্ববিদ্যালয়ের অসহায়-দরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে।

উল্লেখ্য, গাইবান্ধা জেলার এসএসসি-২০১০ ব্যাচের উদ্যোগে ২০২০ সালের ৮ আগস্ট দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে পড়ুয়া গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয় পুসাগ। প্রতিষ্ঠার পর থেকেই মানবতার কল্যাণে ও মানসিক বিকাশে ১৯২ টি কর্মসূচী সফলভাবে সম্পন্ন করেছে সংগঠনটি।

চলতি বছর গাইবান্ধা জেলার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে সুযোগ পাওয়া ৪৭ জন অস্বচ্ছল (যাদের টাকার অভাবে ভর্তির অনিশ্চয়তা ছিল)-মেধাবী শিক্ষার্থীকে ভর্তি হতে আর্থিক সহযোগিতা করা হয়েছে। এছাড়া বিভিন্ন সময়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও মেডিকেলে সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও আর্থিক সহযোগিতা, ভয়াবহ কারোনকালীন সময়ে জেলায় অক্সিজেন, কনসেনট্রেটর, টেলিমেডিসিন, ভ্যাক্সিন রেজিস্ট্রেশন, ওটিসি মেডিসিন সেবা দেওয়া হয়েছে।

সংগঠনটির সভাপতি হোসাইন মোঃ জিমস বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকেই শিক্ষার্থীদের কল্যাণে মানবিক ও সামাজিক কাজ পরিচালনা করে আসছে আমাদের সংগঠন। তারই ধারাবাহিকতায় এই আয়োজন। এটা যেমন শিক্ষার্থীদের জন্য তহবিল গঠনে সহায়তা করবে, তেমনি গাইবান্ধার মানুষকে বিনোদিতও করবে। অনুষ্ঠানটির মাধ্যমে যে অর্থ আয় হবে, আয়ের পুরো অর্থই বিশ্ববিদ্যালয়ের অসহায়-দরিদ্র শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করা হবে।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন