ইথিওপিয়ায় আটকা পড়েছে ১০৪ বাংলাদেশি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০২০ ১০:১৩ অপরাহ্ণ

ইথিওপিয়ার যুদ্ধ কবলিত ট্রাইগে অঞ্চলে আটকা পড়েছেন বাংলাদেশের পোশাক তৈরি প্রতিষ্ঠান ডিবিএল গ্রুপের ১০৪ জন কর্মী। এ অবস্থায় আটকেপড়া এসব বাংলাদেশিকর্মীদের অন্যত্র সরিয়ে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ডিবিএল ইন্ডাস্ট্রিজ পিএলসি কোম্পানি।

শনিবার ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার গণমাধ্যমকে জানান, সেখানে ডিবিএলের কারখানা এলাকায় বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। আক্রান্ত এলাকায় আটকা পড়েছেন ১০৪ জন শ্রমিক।

এম এ জব্বার বলেন, তাদের নিরাপদ স্থানে সরিয়ে নিতে আমরা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা চেয়েছি। আমরা জাতিসংঘ মিশন, ইথিওপিয়ার বিনিয়োগ কর্তৃপক্ষ ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছি।

ইথিওপিয়ায় বাংলাদেশ মিশনে নিযুক্ত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম জানিয়েছেন, দূতাবাস পরিস্থিতি নিয়মিত পর্যবেক্ষণ করছে।

ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের এক ফেসবুক বার্তায় বলা হয়, যুদ্ধাক্রান্ত ট্রাইগের আঞ্চলিক রাজধানী মেকেলে থেকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে যে, সেখানে থাকা বাংলাদেশিরা এখন পর্যন্ত সবাই সুস্থ ও নিরাপদে আছেন।

তাদেরকে উদ্ধার করার ব্যাপারে চিন্তাভাবনা চলছে এবং এ বিষয়ে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাসমূহের সহযোগিতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও দূতাবাসের বার্তায় উল্লেখ করা হয়।

আল-জাজিরা, গার্ডিয়ানসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ইথিওপিয়ার বিরোধপূর্ণ ট্রাইগ্রে অঞ্চলে ক্রমবর্ধমান সংঘাতের ফলে ইতিমধ্যে শতাধিক মানুষ নিহত হয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন