‘আশ্রয়ণ প্রকল্পে অনিয়মে জড়িতদের আইনের আওতায় আনতে হবে’

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৭ জুলাই, ২০২১ ১০:৩৪ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের সাথে জড়িতদের আইনের আওতায় আনার আহ্বান জায়েছেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামন।

আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগে পাঁচ কর্মকর্তা ওএসডি হওয়ার পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এই ঘরগুলোর সাথে আবেগ জড়িত৷ মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীনদের ঘরগুলো দেয়া হয়েছে৷ তাই শুধু ওএসডি করে বিষয়টি এড়ানো যাবে না৷ যারা এই অনিয়মের সাথে জড়িতদের আইনে আওতায় আনতে হবে৷ দুদকেরও এটা দেখা উচিত৷

 

ড. ইফতেখারুজ্জামন আরো বলেন, মনিটরিং ব্যবস্থা ঠিক থাকলে শুরুতেই এই অনিয়ম ঠেকানো যেত৷ ঠিকাদারেরা নন সরাসরি সরকারি কর্মকর্তারা করেছেন বলে এখানে অনিয়ম ও দুর্নীতি আরো বেশি দুঃখজনক৷

 

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া উপহারের ঘর নির্মাণে অনিয়মের বিষয়ে কঠোর অবস্থানে সরকার। ঘর নির্মাণে গাফিলতির অভিযোগে সংশ্লিষ্ট উপজেলার পাঁচ কর্মকর্তাকে (ওএসডি) করা হয়েছে।

 

আশ্রয়ণ প্রকল্পে অনিয়মের অভিযোগে ওএসডি করা কর্মকর্তারা হলেন- মুন্সীগঞ্জ সদরের সহকারী কমিশনার শেখ মেজবাহ-উল-সাবেরিন, নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবায়েত হাসান শিপলু, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মো. লিয়াকত আলী সেখ, উপসচিব মো. শফিকুল ইসলাম, বরগুনার আমতলী উপজেলার ইউএনও মো. আসাদুজ্জামান।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন