আবারও স্থগিত হচ্ছে এশিয়া কাপ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১ মার্চ, ২০২১ ১০:১৪ পূর্বাহ্ণ

ভারতকে ছাড়া এশিয়া কাপ আয়োজনের কোনো ভাবনা নেই। তাই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বিরাট কোহলির দল উঠলে এশিয়া সেরার টুর্নামেন্টটি আবারও স্থগিত হতে পারে, এমনটাই আভাস দিলেন পিসিবি প্রধান এহসান মানি।

 

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগেই জায়গা নিশ্চিত করেছে নিউ জিল্যান্ড। তাদের সঙ্গী হওয়ার লড়াইয়ে আছে ভারত ও অস্ট্রেলিয়া। ইংল্যান্ডর বিপক্ষে চতুর্থ টেস্টে হার এড়ালেই প্রথমবারের মতো আয়োজিত টুর্নামেন্টের ফাইনালে খেলবে ভারত। ইংল্যান্ড জিতলে নিউ জিল্যান্ডের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

আগামী ১৮ জুন লর্ডসে শুরু হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এবারের এশিয়া কাপও হওয়ার কথা সে সময়েই। তাই আসরটি পিছিয়ে দেওয়ার সম্ভাবনার কথা করাচিতে এক সংবাদ সম্মেলনে জানান মানি।

“গত বছর হওয়ার কথা ছিল এশিয়া কাপ, কিন্তু সেটা এই বছরে পিছিয়ে আনা হয়েছে। এখন মনে হচ্ছে, এই বছরও এশিয়া কাপ হবে না যেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জুনে। শ্রীলঙ্কা বলেছিল, তারা জুনে টুর্নামেন্টটি আয়োজনের চেষ্টা করবে।”

“তারিখগুলো সাংঘর্ষিক। আমাদের মনে হয় না, এবার এশিয়া কাপ হবে। মনে হয়, টুর্নামেন্টটিকে ২০২৩ সালে পিছিয়ে দিতে হবে।”

গত বছরের সেপ্টেম্বরে মাঠে গড়ানোর কথা ছিল এশিয়া কাপ। কিন্তু কোভিড-১৯ এর প্রকোপে জুলাইয়ে স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্টটি। সে সময়ই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) জানিয়েছিল, এ বছরের জুনে আয়োজন করার লক্ষ্যে কাজ করা হচ্ছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন