আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন না ভিলিয়ার্স

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মে, ২০২১ ১০:৩১ অপরাহ্ণ

২০১৮ সালের মে মাসে হুট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন প্রোটিয়া ক্রিকেটে মারকুটে ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স। অপরিহার্য এই ক্রিকেটারের অবসর দক্ষিণ আফ্রিকার ক্রিকেট শক্তি করেছে হ্রাস।

১১৪ টেস্ট,২২৮ ওয়ানডে এবং ৭৮ টি-২০ ম্যাচের অভিজ্ঞতা সম্পন্ন ডি ভিলিয়ার্স এখনও টোয়েন্টি-২০ ক্রিকেটে আছেন সেরা ফর্মে। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৭৬ এবং দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে ৭৫ রানের হার না মানা ম্যাচ উইনিং ইনিংসে সেরাদের সেরা বলেই নিজেকে চিনিয়েছেন।

আইপিএলের স্থগিত হয়ে যাওয়া আসরে ৬ ইনিংসে ৫৭.৭৫ গড়ে এবং ১৬৪.২৮ স্ট্রাইক রেটে রান করা ডি ভিলিয়ার্সকে সিদ্ধান্ত প্রত্যাহার করে টি-২০ ক্রিকেটে ফেরার অনুরোধ করেছিলেন দক্ষিণ আফ্রিকা কোচ মার্ক বাউচার। ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপে ভিলিয়ার্সের সার্ভিস পেতে চান বলে উদাত্ত আহ্বান জানিয়েছিলেন বাউচার।বাউচারকে কথাও দিয়েছিলেন তখন ভিলিয়ার্স।

ভিলিয়ার্স নিজেই তা জানিয়েছেন ক্রিকইনফোকে-‘গত বছর, তিনি আমাকে জিজ্ঞাসা করেছিলেন আমি আগ্রহী কিনা? এবং আমি বলেছিলাম, অবশ্যই। আইপিএলের শেষ হোক, আমার ফর্ম এবং ফিটনেসের কোথায় আছে, তা একবার দেখতে হবে তারপর।’

তবে বাউচারকে কথা দিয়েও অবসর ভেঙ্গে ফিরতে মন সায় দেয়নি ভিলিয়ার্সের। তার কারণ হিসেবে জানিয়েছেন-তিনি যাদেরকে নিযে কাজ করছেন,তারা  ভাল পারফর্ম করছে, তাদের দিকে বরং তার নজর দেওয়া উচিত। আইপিএল শেষের দিকে বাউচারের সাথে [আড্ডার] জন্য অপেক্ষায় আছি এবং আমরা সেই অনুযায়ী পরিকল্পনা করব।’

অর্থাৎ ভিলিয়ার্স তার সিদ্ধান্তে অটল, ফিরবেন না আন্তর্জাতিক ক্রিকেটে-তা জানিয়েছে ক্রিকেট সাউথ আফ্রিকা।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন