আগামী কয়েকদিনে বাড়তে পারে বৃষ্টিপাত

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৩ জুন, ২০২১ ১১:০৩ পূর্বাহ্ণ

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হওয়া লঘুচাপের কারণে মেঘমালা তৈরি হচ্ছে। এর প্রভাবে দেশজুড়ে থেমে থেমে বৃষ্টিপাত সহজেই শেষ হয়ে যাচ্ছে না। বরং আগামীতে বৃষ্টির পরিমাণ বাড়ার সম্ভাবনা রয়েছে। আজও ঢাকা, রাজধানীসহ সারাদেশে মেঘ আর বৃষ্টির সাথেই সময় কাটবে। রোববার (১৩ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন  এসব তথ্য জানান। তিনি বলেন, মূলত বর্ষাকালের মতো বৃষ্টিপাতের ধারা আজও থাকবে। আরও কয়েকদিন এ বৃষ্টি থাকার সম্ভাবনা রয়েছে। আজ, কাল, পরশু বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায়, ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়োহাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশের দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ ও কাল বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি বাড়তে পারে। এছাড়া আগামী ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ বিরাজ করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি থেকে প্রবল অবস্থায় বিরাজমান রয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন