আক্ষেপ দূর হলো মেসির, একাই করলেন পাঁচ গোল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৬ জুন, ২০২২ ১১:১০ পূর্বাহ্ণ

ইতালির বিপক্ষে যেখানে শেষ করেছিলেন, এস্তোনিয়ার বিপক্ষে যেন সেখান থেকেই শুরু করলেন লিওনেল মেসি। ফাইনালিসিমার একদম শেষ দিকে গোলের সম্ভাবনা তৈরি করলেও গোল করতে পারেননি তিনি। তবে এবার এস্তোনিয়ার বিপক্ষে শুরুতেই স্কোরশিটে নাম তুলেছেন আর্জেন্টাইন সুপারস্টার।

স্পেনের প্যাম্পলোনার এল সাদার স্টেডিয়ামে ফিফা প্রীতি ম্যাচটিতে এস্তোনিয়াকে নিয়ে রীতিমতো ছেলেখেলাই করছে আর্জেন্টিনা। শুরুতেই পেনাল্টি থেকে গোলের পর প্রথমার্ধের বিরতির ঠিক আগে ওপেন প্লে থেকেও বল জালে জড়িয়েছেন মেসি। এ দুই গোলে আরেকটি জয়ের সুবাস পাচ্ছে আর্জেন্টিনা।

জোড়া গোল করে প্রথমার্ধেই কাজ এগিয়ে রেখেছিলেন। হ্যাটট্রিকের বাকি কাজ সাড়তে বিরতির পর মাত্র দুই মিনিট সময় নিলেন লিওনেল মেসি। সবমিলিয়ে মাত্র ৪৭ মিনিটেই হ্যাটট্রিক তুলে নিলেন আর্জেন্টাইন সুপারস্টার।

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে এক ম্যাচে পাঁচ গোলের রেকর্ড রয়েছে লিওনেল মেসির। কিন্তু জাতীয় দলের জার্সিতে এর আগে তিন গোলের বেশি ছিল না কোনো ম্যাচে। এবার সেই আক্ষেপও যেনো দূর করে নিলেন আর্জেন্টাইন জাদুকর।

ফিফা প্রীতি ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে একাই পাঁচ গোল করলেন মেসি। জাতীয় দলের জার্সিতে এবারই প্রথম কোনো ম্যাচে তিনের বেশি গোল করলেন তিনি। ক্যারিয়ারের অষ্টম আন্তর্জাতিক হ্যাটট্রিকটিকে ৭৬ মিনিটের মধ্যেই পাঁচ গোলে পরিণত করলেন মেসি।
এ নিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে মেসির গোলসংখ্যা বেড়ে হলো ৮৬টি। যার সুবাদে তিনি পেছনে ফেলে দিয়েছেন হাঙ্গেরির কিংবদন্তি ফুটবলার ফেরেঙ্ক পুসকাসকে।

ফলে তার সামনে রইলো আর মাত্র তিনজন ফুটবলার। এস্তোনিয়ার বিপক্ষে গোল করার মাধ্যমে জাতীয় দলের জার্সিতে ভিন্ন ৩০টি দেশের বিপক্ষে গোলের কীর্তি গড়েছেন মেসি।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন