অনেক হয়েছে, ফিলিস্তিনকে মুক্ত করো: জামাল ভূঁইয়া

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২১ মে, ২০২১ ১২:১৩ অপরাহ্ণ

ফিলিস্তিনে ১১ দিন ধরে চলা ইসরাইলি বর্বরতার নিন্দা জানিয়েছে বিশ্ব।  দখলদার বাহিনীর হামলায় ২৩১ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন, যার ৬৫ জনই শিশু। দখলদার বাহিনীর এই নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ চলছে দেশে দেশে।

অন্যদের মতো বিশ্বজুড়ে ক্রীড়াবিদরাও যে যার জায়গা থেকে নিপীড়িত ফিলিস্তিনিদের পাশে দাঁড়িয়েছেন।

গত সপ্তাহে চেলসির বিপক্ষে এফএ কাপ শিরোপা জয়ের পর মাঠে ফিলিস্তিনের পতাকা উড়িয়ে ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদ জানিয়েছিলেন লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত তারকা হামজা চৌধুরী।

মঙ্গলবার মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার পল পগবা ও আমাদ দায়ালো। এর আগে ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতা থামাতে বিশ্বনেতাদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন লিভারপুল তারকা মোহামেদ সালাহ।

প্রতিবাদে যোগ দিয়েছেন তুরস্কের বংশোদ্ভূত সাবেক জার্মান ফুটবলার মেসুত ওজিল। বাংলাদেশের সাবেক অধিনায়ক ও তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। এবার যোগ দিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া প্রতিবাদ জানিয়ে নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, ‘ফিলিস্তিন মুক্ত হোক। অনেক হয়েছে। তাদের সাহায্যের জন্য, আর দোয়ার জন্য আরও অনেক হাত প্রয়োজন।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন