অধিনায়ক আকবর আলিকে অভ্যর্থনা

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি, ২০২০ ৯:৪০ অপরাহ্ণ

দেশকে বিশ্বজয়ের আনন্দে ভাসান অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলি তার বাড়ি রংপুর পৌঁছেছেন। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঐতিহাসিক পাবলিক লাইব্রেরি মাঠের সংবর্ধনা মঞ্চে এসে পৌঁছান তিনি।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দর এসে পৌঁছালে রংপুর সিটি করপোরেশন, জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে তাকে অভ্যর্থনা জানানো হয়।

পরে শতাধিক মোটরসাইকেলসহ বিভিন্ন গাড়ির একটি শোভাযাত্রা প্রায় ৪০ কিলোমিটার সড়ক পথ অতিক্রম করে সংবর্ধনা মঞ্চে নিয়ে আসেন তাদের প্রিয় আকবরকে।

তার আগমন ঘিরে সকাল থেকে উৎসবের আমেজ শুরু হয় পাবলিক লাইব্রেরি মাঠসহ তার বাড়ি জুম্মাপাড়ায়। আকবরকে নতুন রূপে দেখতে ভিড় জমান ছোটবড় সবাই। টাউন হল চত্বরের মূল ফটকের সামনে মেট্রোপলিটন পুলিশের সুসজ্জিত ব্যান্ড দলের বাদ্যযন্ত্রের তালে তালে গান গেয়ে, ভক্তদের ছিটানো ফুলের পাপড়ি সিক্ত ভালোবাসা নিয়ে মঞ্চে ওঠেন আকবর। অনেকে তাকে এ সময় ক্রিকেট সাম্রাজ্যের ‘নয়া অধিপতি’ বলে অভিহিত করেন।

রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত ফাইনালে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ ট্রফি জিতে নেয় বাংলাদেশ দল।

এই প্রথম বড় কোনো টুর্নামেন্টে শিরোপা জয়ের স্বাদ পেল বাংলাদেশ। এরপর বুধবার তাদের সংবর্ধনা দেয় ক্রিকেট বোর্ড।

রংপুরের সংবর্ধনা আকবর আলী বলেন, ‘রংপুরবাসী আমাকে যে সম্মান দেখিয়েছে তা আমার কাছে চীর স্মরণীয় হয়ে থাকবে’।

তিনি বলেন, ‘ক্রিকেটের জন্য আমি কাজ করে যাব। আমি যাতে সুস্থ হয়ে ভালোভাবে খেলতে পারি তার জন্য রংপুর বাসীসহ সারা দেশের কাছে দোয়া চাই’।

সংবর্ধনা শেষে আকবর আলীরংপুর জুম্মাপাড়া গেলে সেখানেও হাজার হাজার ভক্তের ফুলের শুভেচ্ছায় সিক্ত হন তিনি।

তাকে কাছে পেয়ে খুশিতে আত্মহারা হন মা সাহিদা বেগম।

আকবরের মা সাহিদা বেগম বলেন, ‘আকবর দেশের জন্য খেলেছে। বাংলাদেশের ইতিহাসে প্রথম কোনো বিশ্বকাপ জয়ের শিরোপা তার হাত ধরেই আসল। এটা আমাদের জন্য গর্বের। দেশবাসীর কাছে আমার ছেলেসহ অন্য খেলোয়াড়দের জন্য দোয়া কামনা করছি। তারা যেন সামনের দিনে এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে পারে।’

মতামতের জন্য সম্পাদক দায়ী নন