অকারণে ঘোরাফেরা করায় নোয়াখালীতে ৪০ জনকে জরিমানা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২০ ১১:০১ অপরাহ্ণ

করোনা প্রতিরোধে জারি করা সরকারি নির্দেশনা অমান্য করে রাস্তা ও বাজারে অকারণে ঘোরাফেরা করায় নোয়াখালীর বেগমগঞ্জ ও হাতিয়া উপজেলায় ৪০ জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৫ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চালানো হয়।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন উর রশিদ চৌধুরী বলেন, বর্তমান পরিস্থিতিতে অহেতুক ঘোরাঘুরি করছে এমন সংবাদের ভিত্তিতে সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। অভিযানকালে চৌমুহনী রেল স্টেশন থেকে ১০, চৌরাস্তা থেকে ১০, কাচারিবাড়ী মসজিদ এলাকা থেকে পাঁচ, রঞ্জনবিবি থেকে পাঁচ ও জিরতলী বাংলা বাজার থেকে পাঁচজনকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল আলম প্রত্যেককে দুইশ’ টাকা করে জরিমানা করেন।

অপরদিকে হাতিয়া উপজেলা সহাকারী কমিশনার (ভূমি) মো. সালাম সারোয়ার জানান, উপজেলার ওছখালি বাজারের নিউ মার্কেট এলাকায় চায়ের দোকান খোলা রেখে জনসমাগম করায় পাঁচটি প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২১ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওছখালির বিভিন্ন সড়কে অযথা ঘোরাফেরার অপরাধে পাঁচজনকে আটক করে পাঁচশ টাকা করে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন জানান, করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নিদের্শনা অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন