দেশ জয় করে ‘পরান’ যাচ্ছে বিদেশে

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৬ জুলাই, ২০২২ ১২:০৬ অপরাহ্ণ

ঢালিউডের প্রেক্ষাগৃহে ঈদুল আজহায় মুক্তি পেয়েছে সিনেমা ‘পরান’। শুরুতে স্বল্প সংখ্যক প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেলেও দ্বিতীয় সপ্তাহে তার চারগুণ বেড়ে ৫৫ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। লাইভ টেকনোলজিস প্রযোজিত এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। রায়হান রাফি পরিচালিত সিনেমাটি দেশ জয় করে এবার যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-কানাডাসহ ৮টি দেশে মুক্তি পেতে যাচ্ছে।

লাইভ টেকনোলজিসের পরিচালক ইয়াসির আরাফাত বলেন, দেশের বাইরে ‘পরাণ’ দেখার জন্য দর্শকরা আগ্রহ প্রকাশ করেছেন। বিদেশি পরিবেশকরা ‘পরান’ প্রদর্শন করতে চাইছেন। শিগগির ইন্ডিয়া, অস্ট্রেলিয়া, ফ্রান্স, মালয়েশিয়া, লন্ডন, ওমান, দুবাই, কানাডাতে মুক্তি পাবে সিনেমাটি। বর্তমানে বিদেশে মুক্তির চুক্তির প্রক্রিয়া চলমান।

তিনি আরো বলেন, সুস্থ ধারার বিনোদন দিতে গত ১২ বছর ধরে আমরা সুনামের সাথে কাজ করছি। সেই ধারাবাহিকতায় ‘পরান’ ঈদের মুক্তির পর সাফল্যের সাথে প্রেক্ষাগৃহগুলোতে চলছে। প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পাচ্ছি। দর্শক আমাদের সিনেমা গ্রহণ করেছেন এজন্য তাদের কাছে কৃতজ্ঞ। ভালো কাজ উপহার দিতে আমরা সবসময় দায়বদ্ধ। সিনেমার আকালে সিনেমাটি গোটা চলচ্চিত্রাঙ্গনে একটা সুবাতাস এনে দিয়েছে।

‘পরান’ সিনেমার প্রযোজক তামজীদ অতুল বলেন, আমি বাংলাদেশের কনটেন্টের পক্ষে। কপি পেস্ট কনটেন্ট দর্শক দেখে না। মানুষ এখন অনেক সচেতন। ডিজিটাল যুগ তাই মানুষ চায় দেশি গল্প, শিল্পী-কলাকুশলীদেরকে। তাই আমরা দর্শকদের চাহিদা অনুযায়ী কনটেন্ট নির্মাণ করি। পরাণ’র জয়জয়কার এই জন্যই। সামনে আমাদের সব কনটেন্ট হবে প্রপার দেশি গল্পের। দেশকে রিপ্রেজেন্ট করব।

যোগ করে তিনি বলেন, দেশের সংস্কৃতি আন্তজার্তিক অঙ্গনে মেলে ধরতে চাই। আমাদের শক্তি অনেক বেশি, আমাদের কাছে টেকনোলজি, প্ল্যাটফর্ম এবং কনটেন্ট যা দেশের কারো কাছে নেই। বাংলাদেশের প্রথম ওটিটি প্ল্যাটফর্ম আমরাই বানিয়েছি। আমরাই পারব আমাদের কনটেন্ট আন্তর্জাতিকভাবে তুলে ধরতে।

বিদ্যা সিনহা মিম বলেন, সিনেমাটি মুক্তি পাওয়ার পর থেকে বেশ সাড়া পাচ্ছি। আমার কাছের মানুষরা যখন ফোন করে বলেছেন, টিকেট পাচ্ছেন না, তখন সত্যি অন্যরকম ভালোলাগা কাজ করেছে। কেননা, দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে খুব ভিড় হচ্ছে। এটা কেবল আমার বা ‘পরান’র টিমের জন্য নয়, ঢাকার সিনেমার জন্য আনন্দের ঘটনা। আমরা শিল্পীরা এমনটিই চাই। যত দর্শক আসবে ততই সিনেমার সুদিন ফিরবে। সবচেয়ে বেশি ভালোলাগার যে, দেশ জয় করে এবার ‘পরাণ’ যাচ্ছে বিদেশে।

সত্য ঘটনার ছায়া অবলম্বনে ‘পরান’ সিনেমাটি নির্মিত হয়েছে লাইভ টেকনোলজির ব্যানারে। এতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, মিলি বাশার, রাশেদ মামুন অপু প্রমুখ। প্রেক্ষাগৃহে ‘পরান’ পরিবেশনা করছে দি অভি কথাচিত্র।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন