৫০ হাজার টাকা মুক্তিপণ না পেয়ে চন্দ্রগঞ্জের কলেজছাত্রকে হত্যা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২০ ৫:৪৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরের কলেজছাত্র জসিম উদ্দিনকে (১৯) মোবাইলফোনে ডেকে নোয়াখালীর বেগমগঞ্জে নিয়ে নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। ৫০ হাজার টাকা মুক্তিপণ না পেয়ে সন্ত্রাসীরা জসিমকে হত্যা করেছে। নিহত জসিম লক্ষ্মীপুর সদরের চন্দ্রগঞ্জের কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসির শিক্ষার্থী।
এ ঘটনায় সোমবার (৭ সেপ্টেম্বর) বিকাল ৩ টার দিকে জসিমের বাবা আবুল কাশেম বাদী হয়ে ৯ জনের নামে বেগমগঞ্জ মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে রৌশন আরা নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। রৌশন আরার মেয়ে পিংকি মোবাইলফোনে জসিমকে ডেকে নিয়েছিল।
এরআগে রবিবার (৬ সেপ্টেম্বর) রাতে বেগমগঞ্জের জাহানারাবাদ গ্রামে নিয়ে জসিমকে হত্যা করা হয়। জসিম লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ ইউনিয়নের পশ্চিম লতিফপুর গ্রামের আবুল কাশেমের ছেলে।

পুলিশ ও নিহতের স্বজনরা জানায়, রবিবার দুপুরে জসিম তার বাবার ওষুধের জন্য চন্দ্রগঞ্জ বাজারে যায়। এসময় পূর্ব পরিচিত পিংকি মোবাইলফোনের মাধ্যমে জসিমকে নোয়াখালীর বেগমগঞ্জের আমিন বাজারে ডেকে নিয়ে যায়। সেখান থেকে জাবেদ, মানিক, রাহাত ও বাবুলসহ কয়েক সন্ত্রাসী অস্ত্রের মুখে তাকে (জসিম) একই উপজেলার জাহানারাবাদ গ্রামে তুলে নিয়ে যায়। একপর্যায়ে তারা জসিমের পরিবারের কাছ থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। জসিমের বাবা মুক্তিপণের টাকা দিতে পারেনি। এতে ক্ষীপ্ত হয়ে তারা রবিবার রাত ৮টার দিকে জসিমকে পিটিয়ে হত্যা করে। খবর পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

জসিমের জেঠাতো ভাই শাজ উদ্দিন দুলাল বলেন, জসিমকে আটকে রেখে সন্ত্রাসীরা মুক্তিপণ দাবি করেছিল। কিন্তু তার বাবার পক্ষে তা দেওয়া সম্ভব হয়নি। এতে তারা ক্ষিপ্ত হয়ে নির্মমভাবে পিটিয়ে জসিমকে হত্যা করেছে।

এ ব্যাপারে বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ চৌধুরী বলেন, কলেজছাত্র হত্যার ঘটনায় মামলা হয়েছে। গ্রেপ্তার রৌশন আরার মেয়ে পিংকি ওই ছাত্রকে মোবাইলফোনে ডেকে এনেছিল। ধারণা করা হচ্ছে, তাদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন