৩০ নভেম্বরের মধ্যে সম্মেলন করতে ৪ সহযোগী সংগঠনকে চিঠি

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৪ অক্টোবর, ২০১৯ ২:০৩ অপরাহ্ণ

আগামী ৩০ নভেম্বরের মধ্যে সম্মেলন সম্পন্ন করতে চার সহযোগী সংগঠনকে চিঠি দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটিকে ৩০ নভেম্বরের মধ্যে সম্মেলন সম্পন্ন করতে বলা হয়েছে।

কৃষক লীগের সাধারণ সম্পাদক বরাবর দেয়া চিঠিতে বলা হয়েছে, আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে, গত ২ অক্টোবর ২০১৯ তারিখে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষক লীগের কাউন্সিল অধিবেশন ৩০ নভেম্বরের মধ্যে সম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করেছেন।

চিঠিতে আরো বলা হয়েছে, আশা করি, নির্দিষ্ট সময়ের মধ্যেই আপনি কৃষক লীগের কাউন্সিল সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

এদিকে জাতীয় সম্মেলনের আগে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম চার সংগঠনকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। এতে কেন্দ্র থেকে তৃণমূলের কমিটিতে বড় ধরনের পরিবর্তন আসছে। টেন্ডার ও চাঁদাবাজ, অনুপ্রবেশকারী, অবৈধ ক্যাসিনো পরিচালনাকারী ও এর পৃষ্ঠপোষকসহ বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িতরা বাদ পড়তে যাচ্ছেন।

এ ব্যাপারে কঠোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু তাই নয়, ইতোমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থা এবং দলীয়ভাবে বিভিন্ন স্তরের নেতাদের অপকর্মের যাবতীয় তথ্য-উপাত্ত সংগ্রহ করে একটি তালিকাও প্রণয়ন করা হয়েছে। আওয়ামী লীগের একাধিক নীতিনির্ধারকদের সঙ্গে আলাপ করে জানা গেছে এসব তথ্য।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন