১৭ কোটি টাকা নিয়ে লাপাত্তা এনজিও

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৪ আগস্ট, ২০২০ ৪:৩৪ অপরাহ্ণ

পিরোজপুরের মঠবাড়িয়ায় সানলাইফ উন্নয়ন সংস্থা নামে একটি বেসরকারি এনজিও গ্রাহকের ১৭ কোটি টাকা নিয়ে লাপাত্তা। সম্প্রতি সংস্থাটি অফিস ছেড়ে রাতের অন্ধকারে পালিয়ে গেলে গ্রাহকদের মধ্যে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়।

গ্রাহকেরা তাদের টাকা ফেরত পাওয়ার দাবিতে সোমবার সকালে তুষখালী-বড়মাছুয়া সড়কে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

এ সময় ঘণ্টাব্যপী এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, রোজি পারভীন, লাকী বেগম, পুতুল, খাদিজা, শাহজালাল, নূরজাহান, মালেক মোল্লা, নাসরিন, সেফালী, আসমা বেগম প্রমুখ।

বক্তারা বলেন, সানলাইফ উন্নয়ন সংস্থা ১০ বছর মেয়াদী ডিপিএস, সঞ্চয়, দ্বিগুণ মুনফাসহ লোভনীয় প্রতিশ্রুতি দিয়ে গ্রাহক প্রতি ১ লাখ থেকে ৭ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়েছে। আমাদের শেষ পুঁজিটুকুও জমা করে আজ নিঃস্ব হয়ে গেছি।

রোজি পারভীন, সালমা, খাদিজা, পুতুল  জানান, সানলাইফ উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক  সিদ্দিকুর রহমান ওরফে জাফর ২০০২ সালে তুষখালী এলাকায় একটি অফিস ভাড়া নেন। এরপর তাদেরকে ৬ হাজার টাকা বেতনে মাঠ সমন্বয়কারী হিসেবে নিয়োগ দেন। এতে তারা উপজেলার বিভিন্ন এলাকার সহস্রাধিক গ্রাহকের কাছ থেকে ১৭ কোটি টাকা আদায় করে দেন।

এ ব্যাপারে জানতে সানলাইফ উন্নয়ন সংস্থার ব্যবস্থাপনা পরিচালক সিদ্দিকুর রহমান ওরফে জাফরের তিনটি মোবাইল নম্বরে কল করলে সবগুলো নম্বর বন্ধ পাওয়া যায়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন