হোমিও ওষুধ খেয়ে প্রাণ গেল দুই বন্ধুর

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৬ মার্চ, ২০১৯ ১২:১৬ অপরাহ্ণ

হোমিওপ্যাথিক সিরাপ খেয়ে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলা সদরের কামালপুর গ্রামে জাহাঙ্গীর আলম (৪০) ও শুক্কুর মাহমুদ (৪২) নামে দুই বন্ধুর করুণ মৃত্যু হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৮ টার দিকে মুমূর্ষু অবস্থায় তাদের হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, জাহাঙ্গীর ও শুক্কুর মঙ্গলবার দুপুর ২টার দিকে মিঠামইন বাজারের সুজন হোমিও হল থেকে শ্বাসকষ্টের সিরাপ খাওয়ার পর বাড়িতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

একপর্যায়ে অবস্থা গুরুতর হলে তাদের স্বজনেরা তাদেরকে প্রথমে মিঠামইন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেন। দ্রুত অবস্থার অবনতি ঘটলে পরে দুজনকে করিমগঞ্জ রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

সেখানে তাদের অবস্থার আরও অবনতি হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে সেখান থেকে দুই বন্ধুকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে এনে ভর্তি করা হয়।

এর পর কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মো. আলী দুজনকে মৃত ঘোষণা করেন।

মিঠামইন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জাকির রাব্বানী বলেন, মিঠামইন বাজারের সুজন হোমিও হল দোকান থেকে ওষুধ খেয়ে অসুস্থ হয়েই দুজন মারা যান বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজমুল ইসলাম সোপান জানান, মিঠামইন থানা পুলিশের সংগ্রহ করা তথ্যমতে এ দুজন সুজন হোমিও হল নামের একটি হোমিওপ্যাথিক দোকান থেকে তরল ডোজ খেয়েছিলেন। ময়নাতদন্তের জন্য তাদের লাশ কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন