হেফাজতের সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই: ফখরুল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩০ মার্চ, ২০২১ ১০:৩৪ অপরাহ্ণ

বিএনপি নয়, সরকারের উস্কানিতেই তাণ্ডব হয়েছে। হেফাজতের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় সরকারের জনগণের প্রতি দায়বদ্ধতা নেই মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, সরকারের অনেক নেতা, মন্ত্রী, এবং মিডিয়ায় প্রচার করা হয়েছে বিএনপি হেফাজতকে ইন্ধন দিয়েছে। তাদের কর্মসূচিতে সমর্থন দিয়েছে। কিন্তু হেফাজতের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই।

ফখরুল বলেন, হেফাজত কোনো রাজনৈতিক সংগঠন নয়। তাদের উসকানি তো দিয়েছে সরকার। এ সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচিতে সরকার দলীয় ও আইনশৃঙ্খলা বাহিনী হামলা চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির এই মহাসচিব বলেন, অনুষ্ঠান না করতে স্বাস্থ্য অধিদপ্তরের সুপারিশ থাকলেও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য সরকার তা মানেনি। আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর কর্মসূচি আগেই স্থগিত করেছি।

তিনি বলেন, সরকার ১৮ দফা নির্দেশনা দিয়েছে। কিন্তু বাস্তবায়নের কোনো লক্ষণ দেখছি না। সরকারের উদ্যোগটা কোথায়? সরকারের পক্ষ থেকে দৃশ্যমান পদক্ষেপ থাকবে, তা কোথায়?

মতামতের জন্য সম্পাদক দায়ী নন