স্বামীর বাড়ি থেকে স্বর্ণালংকার ও টাকা নিয়ে বাবার বাড়িতে স্ত্রীর অবস্থান

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর, ২০২২ ১১:০৮ পূর্বাহ্ণ

শ্রীনগরে বিয়ের ৭ মাসের মাথায় বেড়াতে যাওয়ার কথা বলে গোপনে স্বামীর ২১ ভরি স্বর্ণালংকার ও সাড়ে ৩ লাখ টাকা নিয়ে বাবার বাড়িতে স্ত্রীর অবস্থান। বিষয়টি জানাজানি হলে স্ত্রী তার স্বামীকে উলটো মামলার হুমকি প্রদান করে। উপজেলার রাঢ়িখাল ইউনিয়নের নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নতুন বাজার এলাকার খালপাড়া ইউনুছ সরকারের মেয়ে পলি আক্তারের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী স্বামী পার্শ্ববর্তী ভাগ্যকুল ইউনিয়নের মধ্য কামারগাঁও গ্রামের মৃত শেখ হারানের ছেলে মো. আয়নাল শেখ স্ত্রী পলি আক্তারের বিরুদ্ধে এ বিষয়ে থানায় অভিযোগ দায়েরের পাশাপাশি উকিল নোটিশ প্রেরণ করেছে। এতে পলি আক্তার ক্ষিপ্ত হয়ে আয়নাল শেখকে বিভিন্ন ভয়ভীতিসহ মামলার হুমকি প্রদান করছে।

এলাকাবাসী জানায়, ফেব্রুয়ারি মাসের প্রথমদিকে পারিবারিকভাবে আয়নাল শেখ ও পলি আক্তারের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামীর সম্পত্তি নিজের নামে লিখে নেয়ার জন্য চাপ দিতে থাকে। স্বামী আয়নাল শেখ স্ত্রীকে বুঝানোর পাশাপাশি সম্পত্তি দেয়ার আশ্বাস দেয়। কিন্তু পলি আক্তার গত ঈদ-উল ফিতরে বাবার বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে গোপনে ২১ ভরি স্বর্ণালংকার ও স্বামীর ব্যবসায়ীক নগদ সাড়ে ৩ লাখ টাকা নিয়ে যায়। স্বামী তার স্ত্রীকে বাড়িতে আনার জন্য একাধিকবার চেষ্টা করেও ব্যর্থ হন।

বিষয়ে ১নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আতিকুর রহমান বতু বলেন, স্থানীয়ভাবে আপোষ মিমাংসার জন্য চেষ্টা করা হচ্ছে। ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হারুন অর রশিদ বলেন, টাকা ও স্বর্ণালংকার নিয়ে যাওয়ার বিষয়টি আমিও শুনতে পেয়েছি। সামাজিকভাবে বিষয়টি সমাধানের চেষ্টা করে ব্যর্থ হই।

স্থানীয় ইউপি সদস্য মো. সুলতান জানান, এ ঘটনায় থানায় অভিযোগ হয়েছে শুনেছি। ভুক্তভোগী আয়নাল শেখ অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে আমার স্ত্রী পলি আক্তার মার্কেটের একটি দোকান ও জমি লিখে দেয়ার জন্য চাপ সৃষ্টি করে আসছিল। আমি তার প্রস্তাবে রাজি না হওয়ায় সে ঈদের দিন বাবার বাড়িতে যাওয়ার কথা বলে কৌশলে আলমারি থেকে ২১ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা পয়সা নিয়ে যায়। এর পর একাধিকবার বাবার বাড়ি থেকে স্ত্রীকে আনতে গেলে সে টালবাহানা শুরু করে এ ছাড়া, বিভিন্নভাবে ভয়ভীতিসহ মামলার হুমকি প্রদান করে। বাধ্য হয়ে আমি আইনের দ্বারস্ত হই।

স্ত্রী পলি আক্তারের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি টাকা ও স্বর্ণালংকার নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, আমি তার সাথে সংসার করতে ইচ্ছুক নই এ জন্য বাবার বাড়িতে অবস্থান করছি।

তিনি বলেন, ৭ মাস আগে আয়নালের সাথে পারিবারিকভাবে তার দ্বিতীয় বিয়ে হয়। অভিযোগের তদন্তকারী কর্মকর্তা ও শ্রীনগর থানার এএসআই আমিনুল ইসলাম জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। উভয় পক্ষকে সমাধানে বসার জন্য বলেছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন