স্বাধীনতা দিবসে মাদ্রাসা শিক্ষার্থীদের সাধারণ জ্ঞান প্রতিযোগীতা

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৭ মার্চ, ২০২২ ১১:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে লক্ষ্মীপুরে মাদ্রাসা শিক্ষার্থীদের অংশগ্রহনে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক সাধারন জ্ঞান প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। শিক্ষা-সাহিত্য ও গবেষনা বিষয়ক সংগঠন আমরা ক’জন মুজিব সেনার উদ্যেগে এ প্রতিযোগীতায় অংশ নেয় টুমচর কামিল মাদ্রাসার শিক্ষার্থীরা। একইসাথে শিক্ষার্থীদের পরিবেশনায় দেশাত্মবোধক গানের আয়োজনও হয়।

এসময় স্বাধীনতা সংগ্রামের ঘোষনা সম্বলিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক বজ্র কন্ঠের ভাষন পরিবেশিত হয়। ১৮ মিনিট ব্যাপ্তির ওই ভাষন শুনে মাদ্রাসা শিক্ষার্থীরা অন্যরকম দেশপ্রেমের প্রেরণায় উদ্ভাসিত হয়।

পরে সাধারন জ্ঞান প্রতিযোগীতায় বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরন করা হয়।

কবি মুজতবা আল মামুন এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন টুমচর কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব হারুন আল মাদানী,বিশেষ অতিথি ছিলেন আমরা ক’জন মুজিব সেনা’র প্রতিষ্ঠাতা আওয়ামীলীগ নেতা এ এফ জসিম উদ্দিন আহমেদ,টুমচর কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা ইদ্রিস মাদানী প্রমুখ।

অনুষ্ঠানের অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন,বঙ্গবন্ধু বাংলার অবিসংবাদিত নেতা। যার জন্ম না হলে স্বাধীন ভূখন্ড বাংলাদেশ এর সৃষ্টি হতোনা। তাঁর বর্ণার্ঢ্য রাজনৈতিক জীবন থেকে শেখার আছে অনেক কিছু। নতুন প্রজন্ম তার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবনী নিয়ে বিষদ লেখাপড়া করা উচিত বলে মন্তব্য করেন বক্তারা।
পরিশেষে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সকল বীর শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন