সৌদিতে ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণহানি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৯ জুন, ২০২০ ১০:৩২ অপরাহ্ণ

সৌদি আরবে গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ২৮৮ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু হয়েছে আরও ৩৭ জনের।

মঙ্গলবার (৯ জুন) সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৮ হাজার ৫৭১ জনে। আর মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৮৩। মোট সুস্থ হয়েছে ৭৬ হাজার ৩৩৯ জন।

সৌদিতে আরবে চিকিৎসাধীন অবস্থায় আছেন ৩১ হাজার ৪৪৯ জন করোনা রোগী। আর সেখানে ১ হাজার ৬৮৬ জন করোনা রোগী সংকটাপন্ন অবস্থায় আছেন।

দেশটির রাজধানী রিয়াদ আজও আক্রান্তের দিক দিয়ে প্রথম স্থানে আছে। সেখানে আরও ১ হাজার ৯৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। জেদ্দা ও মক্কায় আক্রান্ত হয়েছে যথাক্রমে ৪৪৭ ও ৪১১ জন।

দাম্মাম, মদিনা, আল খোবার ও কাতিফে যথাক্রমে ১৯৮, ১৬১, ১৪৫ ও ১৩১ জন করোনায় আক্রান্ত হয়েছে। আল হুফোফ, আল জুবাইল ও খামিস মুশাইতে যথাক্রমে ৯৪, ৫৩ ও ৫০ জন। অন্যান্য অঞ্চলেও আক্রান্তের খবর পাওয়া গেছে।

করোনাভাইরাস পরিস্থিতি দিন দিন আরও খারাপ হচ্ছে বলে জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদরোস আধানোম গেব্রেয়াসুস। মহামারির ছয় মাস পার হলেও এখনই কড়াকড়ি শিথিলের সময় আসেনি বলেও সতর্ক করেছেন তিনি । সম্প্রতি জেনেভার এক ভার্চুয়াল সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

গত ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। ইতোমধ্যে দুই শতাধিক দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এ ভাইরাস। আক্রান্ত হয়েছেন ৭২ লাখেরও বেশি মানুষ, প্রাণ হারিয়েছেন ৪ লাখ ৯ হাজা মানুষ। আর সুস্থ হয়ে উঠেছেন ৩৫ লাখ ৬৫ হাজার করোনা রোগী।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন