সিরাজগঞ্জে ইমামের বেতন তোলা নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ১৫

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ এপ্রিল, ২০২২ ৩:২১ অপরাহ্ণ

সিরাজগঞ্জ জেলার বেলকুচিতে তারাবির নামাজ পড়ানোর জন্য নিযুক্ত ইমামের বেতনের টাকা তোলা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে বাবুল হোসেন (৪২) নামে এক দিনমজুর নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৫ জন। শুক্রবার (২২ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার তেয়াশিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তিনি তেয়াশিয়া গ্রামের মৃত ছাত্তার আলীর ছেলে।

আহতদের মধ্যে মুছা প্রামানিক (৫০), বাবু মুন্সী (৩২), সিয়াম (১৪), ইয়াকুব (৩২), সাবানা বেগমকে (৪৫) সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত বাবুল হোসেনর ভাতিজা মনিরুল ইসলাম ও স্থানীয়রা জানান, তেয়াশিয়া গ্রামের ইউপি সদস্য আব্দুল মালেক গ্রুপের সঙ্গে একই গ্রামের মুছা প্রামানিক গ্রুপের পূর্ব থেকে বিরোধ চলে আসছিল। শুক্রবার জুমার নামাজ শেষে তারাবি নামাজ পড়ানো ইমামের টাকা তোলা নিয়ে তাদের দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মসজিদের মধ্যেই উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরবর্তীতে মালেক গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। দফায় দফায় চলা এ হামলায় ১৫ জন আহত হন।

আহতদের মধ্যে বাবুল হোসেনকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহতের শ্যালক রইচ উদ্দিন বলেন, বাবুল হোসেন একজন কৃষি দিনমজুর। তিনি সংঘর্ষের বিষয়ে জানতেন না। কামলা দিয়ে এসে মসজিদের পাশে দাঁড়িয়েছিলেন। এ অবস্থায় তার ওপর উপর্যুপরি ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়।

এ বিষয়ে বেলকুচি থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আসলাম হোসেন বলেন, দুই পক্ষের মধ্যে পূর্ববিরোধ থেকে সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় একজন মারাও গেছেন বলে শুনেছি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। নিহতের মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন