সিইসি নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছেন : রিজভী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ মার্চ, ২০২১ ২:০১ অপরাহ্ণ

নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদারকে নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) বক্তব্য নিয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘মাহবুব তালুকদার কেবল ইসির ভাবমূর্তি ক্ষুণ্ণ করেননি, সিইসি নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ থেকে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন বিতাড়িত হয়েছে।’

রিজভী বলেন, ‘সিইসির ন্যূনতম লজ্জাবোধ থাকলে তিনি ইসি মাহবুব তালুকদারের সমালোচনা করতেন না। নিজের অপকর্মের জন্য অনুশোচনা করতেন। দেশের গণতন্ত্রের ধ্বংসের জন্য দায়ী এই সিইসি।’

রাজধানীর মিরপুরে আজ বুধবার সকালে বিক্ষোভ মিছিল শেষে বক্তৃতায় এসব কথা বলেন রিজভী। ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদের কারাবন্দি অবস্থায় মৃত্যু এবং শাহবাগসহ সারা দেশে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে পল্লবী থানা বিএনপি। মিরপুর ১১ নম্বর থেকে সাড়ে ১০ নম্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষ হওয়ার আগেই পুলিশ এসে সমাবেশে হামলা করে। এ সময় পুলিশ বিএনপির চার কর্মীকে আটক করে নিয়ে যায় বলে অভিযোগ দলটির।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক দপ্তর সম্পাদক এবিএম আব্দুর রাজ্জাক, পল্লবী থানার সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ মল্লিক, রুপনগরের সভাপতি আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক মজিবুল হকসহ সহস্রাধিক নেতাকর্মী।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন