সারাদেশের সঙ্গে বিচ্ছিন্ন সুনামগঞ্জ

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ জুন, ২০২২ ১২:১৪ অপরাহ্ণ

অতিবৃষ্টিতে উজানের ঢলে তলিয়ে গেছে সুনামগঞ্জের সব উপজেলা। প্রায় ২৯ লাখ মানুষ এখন বন্যার দুর্ভোগে রয়েছে। রাস্তাঘাট তলিয়ে গেছে বন্যার পানিতে।

জেলার সঙ্গে দেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্নের পর এখন ১১ উপজেলার অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়েছে। একাধিক বিদ্যুৎ উপকেন্দ্র ও বৈদ্যুতিক খুঁটি তলিয়ে যাওয়ায় জেলায় বিদ্যুৎ সরবরাহও বন্ধ আছে। মুঠোফোনের নেটওয়ার্ক নেই, ইন্টারনেট সেবাও বন্ধ। কার্যত পুরো জেলা এখন সারা দেশ থেকে বিচ্ছিন্ন।

বন্যা পরিস্থিতি মোকাবিলায় ও পানিবন্দি মানুষকে উদ্ধারে সিলেট ও সুনামগঞ্জ জেলায় সেনা মোতায়েন করা হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে, সুনামগঞ্জ সদর, জামালগঞ্জ, দিরাই, দোয়ারাবাজার, ছাতক ও সুনামগঞ্জ খাদ্যগুদাম রক্ষায় সেনা মোতায়েন করা হয়েছে।

ঘর তলিয়ে যাওয়ায় এসব এলাকার দুর্গত মানুষরা স্থানীয় স্কুল-কলেজে আশ্রয় নিচ্ছেন। তবে তারা ত্রাণ সহায়তা পাচ্ছেন না বলেও জানিয়েছেন।

এদিকে সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, সরকারি ত্রাণ বিতরণের পাশাপাশি সেনাবাহিনী ও প্রশাসন উদ্ধার কাজ চালাচ্ছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বন্যা মোকাবেলা করতে হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন