সরে গেলেন কংগ্রেসের আজাদ, মাঠে আ.লীগের নয়নের সঙ্গে জাপার শিপন

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৫ মার্চ, ২০২১ ৮:৩০ পূর্বাহ্ণ

জাতীয় সংসদের-২৭৫, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক)  আসনের উপ-নির্বাচনে বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী মোঃ আবুল কালাম আজাদ বাবুল তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। বুধবার বিকালে লক্ষ্মীপুর জেলা নির্বাচন কার্যালয়ে গিয়ে তিনি তাঁর মনোনয়ন পত্র প্রত্যাহার করেন।

রিটানিং অফিসার ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ দুলাল তালুকদার মনোনয়ন প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন। এ আসনে উপ নির্বাচনে এখন প্রতিদ্বন্ধিতায় রয়েছেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী  নয়ন ও  জাতীয় পার্টি মনোনীত প্রাথী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ শিপন।

আগামী ১১ এপ্রিল এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। লক্ষ্মীপুর-২ এ সংসদীয় আসনটি, সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও রায়পুর উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এই আসনে মোট ১৩৬টি ভোট কেন্দ্রের মাধ্যমে চার লক্ষ দুই হাজার নয়শত তেষট্টি জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

গত ২৮ জানুয়ারি মানব পাচার ও ঘুষ কেলেংকারীর মামলায় কাজী শহীদ ইসলাম পাপুলকে সাজা দেয় কুয়েতের একটি আদালত। এরপর ২২ ফেব্রুয়ারি পাপুলের সংসদ সদস্যপদ শুন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। গত ৩ মার্চ ওই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী  ২৪ মার্চ মনোনয়ন পত্র প্রত্যাহারের তারিখ ছিল।

 

মতামতের জন্য সম্পাদক দায়ী নন