সমাবেশের অনুমতি পায়নি আ.লীগের তিন সংগঠন

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৬ জুলাই, ২০২৩ ৭:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ করার অনুমতি পায়নি আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ও সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ।

দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) সেখানে শান্তি সমাবেশের ডাক দিয়েছিল সংগঠন তিনটি। এ জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে সমাবেশের অনুমতি চেয়ে আবেদনও করা হয়।

তবে ডিএমপি সেখানে সমাবেশের অনুমতি দেয়নি। সেই সঙ্গে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ও সহযোগী এই সংগঠনগুলোকে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটের পরিবর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জিমনেশিয়াম মাঠে সমাবেশ করার পরামর্শ দিয়েছে ডিএমপি।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ‘বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের অনুমিত দেয়নি ডিএমপি। এজন্য আমরা বিকল্প হিসেবে জিমনেশিয়াম মাঠে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছি।’

উল্লেখ্য, দেশের বিভিন্ন স্থানে নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে গত সোমবার (২৪ জুলাই) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে তিন সংগঠনের যৌথ সংবাদ সম্মেলন থেকে এই সমাবেশের ঘোষণা দেওয়া হয়। ওইদিন অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন যুবলীগের সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খান নিখিল।

‘বিএনপির সমাবেশের পাল্টা সমাবেশ করছেন কি না’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাঈনুল হোসেন খান নিখিল বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। রাজনৈতিক দল হিসেবে সহাবস্থানে থেকে শান্তিপূর্ণ কর্মসূচি করব।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন