সন্তানের সামনে বাবাকে কুপিয়ে হত্যা, ‘কিলার’ শরিফ গ্রেপ্তার

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২৩ মে, ২০২১ ১১:৩০ পূর্বাহ্ণ

সাবেক এমপি আউয়ালের নির্দেশে রাজধানীর পল্লবী এলাকায় সন্তানের সামনে সাহিনুদ্দীন নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার ঘটনায় ‘কিলার’ শরিফকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার (২২ মে) সন্ধ্যায় নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।

সাহিনুদ্দীন হত্যায় ভাড়াটে কিলার হিসেবে শরিফ সরাসরি অংশ নিয়েছিল বলে জানিয়েছে ডিবি।

গোয়েন্দা পুলিশের মিরপুর পল্লবী জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. আহসান খান জানান, গ্রেপ্তার অপর আসামিদের দেওয়া তথ্য এবং প্রযুক্তির সহায়তায় হত্যাকাণ্ডে শরিফ জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পরে অবস্থান শনাক্ত করে কাঁচপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা রয়েছে। সাহিনুদ্দীন হত্যা মামলায় রিমান্ড চেয়ে রোববার (২৩ মে) তাকে আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

এর আগে গত বৃহস্পতিবার (২১ মে) ভোরে ভৈরবে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের নির্দেশদাতা ও পরিকল্পনাকারী আউয়ালকে গ্রেপ্তার করে র‌্যাব।

আউয়ালকে গ্রেপ্তারের পর র‌্যাব জানায়, মূলত জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়। ঘটনার ৪ থেকে ৫ দিন আগে দুপুরবেলা আউয়ালের কলাবাগান অফিসে তাহের এবং সুমন হত্যাকাণ্ডের চুড়ান্ত পরিকল্পনা করে। মাঠ পর্যায়ে হত্যাকাণ্ড বাস্তবায়নের জন্য সুমনকে দায়িত্ব দেওয়া হয়। সুমনের নেতৃত্বে প্রায় ১০-১২ জন সক্রিয়ভাবে কিলিং মিশনে অংশগ্রহণ করে।

ঘটনার দিন ১৬ মে বিকেলে পরিকল্পনা অনুযায়ী তারা ঘটনাস্থলে যায়। তারপর ভিকটিম সাহিন সন্তানসহ ঘটনাস্থলে এলে সুমন, মনির, মানিক, শরিফ, হাসান, ইকবাল ও মুরাদসহ ১০-১২ জন ধারালো অস্ত্র দিয়ে সাহিনকে আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করে। হত্যাকাণ্ডের পর সুমন আউয়ালকে মোবাইল ফোনে কল করে জানায় ‘স্যার ফিনিসড’। পরে জড়িতরা দেশের বিভিন্ন স্থানে গা ঢাকা দেয়।

এই হত্যায় সরাসরি অংশ নেয়া মানিক ইতোমধ্যে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন