শুভ জম্মদিন আ.লীগের দুর্দিনের নেতা শাহজাহান

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৭ মে, ২০২০ ৬:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: আজ ২৭ মে বুধবার, লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহানের জম্মদিন। বীর মুক্তিযোদ্ধা শাহজাহানের ৬৩ তম জম্মদিনে অভিনন্দন ও শুভেচ্ছা। শাহজাহান দীর্ঘদিন জেলার রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছিলেন।

 

তখন বিএনপি-জামায়াত সরকার ও রামগঞ্জে সন্ত্রাসী গোষ্টি সেভেন স্টার বাহিনীর অত্যাচার-নির্যাতন ও হামলা-মামলা সহ্য করে আওয়ামী লীগের নেতাকর্মীদের আলগে রাখেন। দলকে সংগঠিত করে সবসময় চাঙ্গা রেখেছিলেন।

এজন্য রামগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে শাহজাহানকে দুর্দিনের নেতা হিসেবে সবাই চিনেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের সদস্য। রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নে ১৯৫৭ সালের এদিনে তার জম্ম। তিনি চার ছেলের জনক। ব্যবসায়ী হিসেবেও সফল তিনি। এ আওয়ামী লীগ নেতার জম্মদিনে প্রশাসনিক কর্মকর্তা, রাজনীতিবীদ, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ শুভেচ্ছা জানাচ্ছেন। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে শাহজাহানের রাজনৈতিক ত্যাগ তুলে ধরে দীর্ঘায়ু কামনা করে দোয়া চাইছেন।

 

জম্মদিন প্রসঙ্গে মো. শাহজাহানের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজনীতি করা তার শখ। মানুষের জন্য সবসময় কাজ করার মধ্য দিয়ে তিনি আনন্দ খুঁজে পান। তার প্রিয় খাবার মাছ। ঘটা করে জম্মদিন পালন পছন্দ না করলেও পরিবারের সদস্যদের আগ্রহে ঘরোয়াভাবে তা করা হয়।

 

প্রসঙ্গত, মো. শাহজাহান করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া মানুষদের হাতে জেলা পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার তুলে দিয়েছেন । করোনা সংকট নিরসন না হওয়া পর্যন্ত সচেতনতামূলক কর্মকাণ্ডসহ খাদ্য সহায়তার কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এ জনপ্রতিনিধি ।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন