শুক্রবার সাংবাদিক এম এ মালেকের তৃতীয় মৃত্যুবার্ষিকী

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৭ এপ্রিল, ২০২১ ১১:৩৪ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও চেম্বার অব কমার্সের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক এম এ মালেকের তৃতীয় মৃত্যুবার্ষিকী আগামী শুক্রবার। তিনি মৃত্যুকালীন সময় পর্যন্ত জাতীয় দৈনিক ভোরের পাতার ব্যুরো প্রধান দায়িত্বে ছিলেন। তিনি সাংবাদিকতা জগতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে কিংবদন্তি কলম সৈনিক হিসেবে সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তি ছিলেন।

এ উপলক্ষ্যে শুক্রবার তাঁর গ্রাম লক্ষ্মীপুর পৌরসভার ৯নং ওয়ার্ড সমসেরাবাদ গ্রামের হাজী চুন্নী মিয়া হাওলাদার জামে মসজিদে আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়ার আয়োজন রয়েছে। মরহুমের বন্ধুবান্ধব আত্মীয়-স্বজনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এম এ মালেক আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি নাজিম উদ্দিন রানার বাবা।

সাংবাদিকতা ও শিক্ষা জীবনী : প্রবীণ সাংবাদিক এম এ মালেক লক্ষ্মীপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আহবায়ক ও সাধারণ সম্পাদক ছিলেন। সদর উপজেলার সমসেরাবাদ গ্রামের হাজী চু্ন্নী মিঞা হাওলাদার বাড়ীর সভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন তিনি সমসেরাবাদ প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া শুরু করেন। তার পরে লক্ষ্মীপুর মডেল হাইস্কুলে অধ্যয়ন কালে দৈনিক আজাদ পত্রিকায় তার সাংবাদিকতার হাতে খড়ি। পরবর্তীতে চৌমুহনী এস এ কলেজে অধ্যয়নকালীন সময়ে দৈনিক পূর্বদেশ, দৈনিক বাংলা, দৈনিক কিষাণে, দৈনিক দেশ বাংলায় লেখালেখি করেন এবং লক্ষ্মীপুর থেকে প্রকাশিত দৈনিক আলচিশত ও দৈনিক লক্ষ্মীপুর কন্ঠ দীর্ঘদিন সম্পাদনের দায়িত্ব পালন করেন। ষাট দশকের তুখোড় ছাত্র নেতা হিসেবে কেন্দ্রীয় নেতৃত্ব প্রদান করেন। মরহুম মালেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ঢাকা টিটি কলেজ থেকে বিএড সমাপ্ত করেন। দীর্ঘ ১৫বছর সিলেটের ছাতক এবং সাভারের দোসাইদ একে হাইস্কুলে পর্যায়ক্রমে প্রধান শিক্ষক ছিলেন। বিএড অধ্যায়ন কালীন সময়ে ১৯৭৫-৭৬ সালে টিটি কলেজের ছাত্র সংসদ এর নির্বাচিত জিএস ছিলেন। তিনি সাংবাদিকতা জীবনে অসংখ্য প্রশিক্ষণ ও কর্মশালা অংশগ্রহণ করেছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন