শিক্ষা কর্মকর্তার গলায় জুতার মালা!

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ২ জানুয়ারি, ২০২২ ৬:৪৮ অপরাহ্ণ

ঘটনাটি ভারতের পাঞ্জাব প্রদেশের লুধিয়ানার। সেখানে সম্প্রতি এক জেলা শিক্ষা কর্মকর্তার গলায় জুতার মালা দিয়ে ‘বরণ’ করার একটি ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস এর।

জানা গেছে, অভিভাবক অ্যাসোশিয়েশনের সদস্যরা লাখবীর সিং নামের ওই জেলা শিক্ষা কর্মকর্তাকে এই জুতার মালা পরিয়ে দেন। এ ঘটনার পর পুলিশে অভিযোগ করেছেন ওই ব্যক্তি।

তার অভিযোগ, অভিভাবক অ্যাসোশিয়েশনের কয়েকজন সদস্য এসে তাকে সম্মাননা দিতে চান। প্রথমে অভিভাবক অ্যাসোশিয়েশনের সদস্যরা ফুলের মালা পরিয়ে দেন। এরপর ছবি তোলার জন্য দাঁড়ালে তারা ফুলের মালা পরানোর মধ্যেই হঠাৎ একটি জুতার মালা বের করে তার গলায় পরিয়ে দেন। অবশ্য বিষয়টি প্রথমে তিনি বুঝতেই পারেনি।

এদিকে, অভিভাবক অ্যাসোশিয়েশনের সদস্যরা তাদের অভিযোগ আমলে না নেওয়ায় হতাশ হয়ে লুধিয়ানার জেলা শিক্ষা কর্মকর্তার গলায় জুতার মালা পরিয়ে দেন বলে জানা গেছে। বিষয়টি টের পাওয়ার আগ পর্যন্ত তিনি হাসিমুখে ছবি তুলে যাচ্ছিলেন।

এ ব্যাপারে অভিভাবক অ্যাসোশিয়েশনের প্রেসিডেন্ট রাজিনদর ঘাই জানান, এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আমলে না নেওয়ায় প্রতিবাদ হিসেবে তারা এইভাবে প্রতিবাদ জানিয়েছেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন