শত্রুতার জেরে ছাদে গাছ কাটার সেই ভিডিও ভাইরাল

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০১৯ ৪:৫১ অপরাহ্ণ

শত্রুতার জেরে সাভারে একটি আবাসিক ভবনের ছাদের সব গাছ কেটে ফেলেছেন এক নারী।

গাছ কর্তনকারী ওই নারীকে আটক করেছে সাভার থানা পুলিশ।

ভবনটির মালিক ওই নারীর গাছ কাটার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার হলে দ্রুত তা ভাইরাল হয়ে যায়।

মঙ্গলবার গাছ কাটার ঘটনাটি ঘটে। ভিডিওটি পোস্ট করেছেন গাছের মালিক সুমাইয়া হাবিব

সুমাইয়া হাবিব ভিডিওটি তার ফেসবুক ওয়ালে শেয়ারের পাশাপাশি একটি দীর্ঘ পোস্ট লিখেছেন।

‘কখনো কি শুনছেন মানুষ গাছ অপছন্দ করে? গাছ পরিবেশ নষ্ট করে? এই মহিলার গাছ পছন্দ না। তার বক্তব্য, আমাদের গাছ ছাদের পরিবেশ নষ্ট করে ফেলছে। তাই এই মহিলা আমাদের সব গাছ কেটে ফেলছে। কী অপরাধ ছিল গাছের? কী অপরাধ ছিল? কেউ বলতে পারবেন?’

‘আমার মা গাছ অনেক পছন্দ করে, তাই ছাদের এক কোনায় আমরা কিছু গাছ লাগাইছিলাম, আর এই মহিলা আমাদের সাথে শত্রুতা করে আমাদের লাগানো গাছগুলা কেটে ফেলল।

এই বিল্ডিংয়ে আমরা ২টা ফ্ল্যাট কিনেছি। সবাই যার যার ক্রয়কৃত ফ্ল্যাটে থাকে। ছাদে সবারই অধিকার আছে। আমরা আমাদের অধিকার থেকে কিছু গাছ লাগিয়েছি ছাদের একটা কোনায় কারণ, আমরা ভাবতেও পারিনি গাছ মানুষ অপছন্দ করতে পারে।

গাছ তো সৌন্দর্য বাড়ায়। আর তারা বলে আসছে, আমাদের গাছ নাকি ছাদের পরিবেশ নষ্ট করে দিছে। তারা অকারণে অন্যায়ভাবে আমাদের জীবন্ত এবং ফল ধরন্ত গাছগুলো কেটে ফেলল। আবার তার ছেলে ১০/১২ জন মাস্তান নিয়ে আসছে আমাদের ওপর হামলা করার জন্য। আমাদের একটাই অপরাধ, আমরা গাছ ভালোবাসি। তাই শখ করে গাছ লাগিয়েছিলাম।

আমরা তো অন্যের জায়গায় গাছ লাগাই নাই। আমরা আমাদের অধিকার থেকে গাছ লাগাইছিলাম। আমার মা এই গাছগুলোরে নিজের সন্তানের মতো যত্ন করে। আমরা গাছগুলোকে নিজের সন্তানের মতো ভালোবাসতাম।’

‘মানুষ কীভাবে এতটা নিচে নামতে পারে? গাছ তো তাদের কোনো ক্ষতি করে নাই। পুরা ছাদই তো ফাঁকা। এই মাগরিবের আজানের সময়, ওনার মাথায় সুন্নতি হিজাব, কীভাবে পারল এই ধরন্ত গাছগুলো কেটে ফেলতে। এর হয়তো কোনো বিচার হবে না। তবে আল্লাহর কাছে বিচার দিলাম। আল্লাহই বিচার করবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন