শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে লক্ষ্মীপুরে বৃক্ষরোপণ কর্মসূচি

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ৩ এপ্রিল, ২০২৩ ২:২৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে বেসরকারি জনকল্যাণমূলক উন্নয়ন প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশনের (এনজিও) প্রতিষ্ঠাবার্ষিকীতে বৃক্ষরোপণ করা হয়েছে। সোমবার (৩ এপ্রিল) সকালে পরিবেশের উন্নয়ন ও অন্যদের উদ্ভুদ্ধকরনে ডিসি কলোনী এলাকায় ৫০টি ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপন করা হয়। জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ এ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, শক্তি ফাউন্ডেশনের পরিচালক লিপি সাহা, হেলথ প্রোগ্রামের সহকারী পরিচালক ফাতেমা চৌধুরী, লক্ষ্মীপুর রিজওন হেড জহুরুল হক, এরিয়া সুপারভাইজার বাবুল আক্তার ও শাহাদত হোসেন প্রমুখ।

 

লক্ষ্মীপুর রিজওন হেড জহুরুল হক জানান, ১৯৯২ সালে শক্তি ফাউন্ডেশন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি, এনজিও বিষয়ক ব্যুরো (প্রধানমন্ত্রীর কার্যালয়) এবং যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহেরর পরিদপ্তর থেকে নিবন্ধনকৃত। এই প্রতিষ্ঠানের সারাদেশে ৫০৪টি শাখা অফিস রয়েছে। প্রতিষ্ঠানটি ৮৭টি শক্তিশালী মেডিকেল সার্ভিস সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য সেবা ও সুরক্ষা দিয়ে আসছে। এছাড়া নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, আর্থ-সামাজিক উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ প্রদান করে উপযুক্ত ঋণ দানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করা হচ্ছে। ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গ্রিণ ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে চলতে মাসে ৫৫টি জেলাতে ৩ হাজার ১০০টি বৃক্ষরোপনের পরিকল্পনা নেওয়া হয়েছে। এটি পরিবেশের উন্নয়ন ঘটাবে ও অন্যদের উদ্ভুদ্ধকরণের কাজে আসবে। এছাড়া টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন