লক্ষ্মীপুর পৌরসভার সাবেক মেয়র আবু তাহেরের ইন্তেকাল

প্রতিবেদক : এমএন/ এমএস
প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৩ ৩:৩৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা: লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পৌরসভার সাবেক মেয়র এম এ তাহের (আবু তাহের) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে এ বীর মুক্তিযোদ্ধার বয়স হয়েছিল ৬৯ বছর। শনিবার (১৮ মার্চ) দুপুরে লক্ষ্মীপুরের তমিজ মার্কেটের পিংকি প্লাজায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তাহের লক্ষ্মীপুর পৌরসভার তিন বারের মেয়র ছিলেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি জেলা ছাত্রলীগের দু’বারের আহবায়ক, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক, লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি, সদর থানা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।

প্রবীণ আওয়ামী লীগ নেতা তাহেরের মৃত্যুতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান ও লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া গভীর শোক প্রকাশ করেছেন।

পারিবারিক সূত্র জানায়, তাহের দীর্ঘদিন ধরে দূরারোগ্য রোগে আক্রান্ত ছিলেন। দেশ-বিদেশে বিভিন্ন হাসপাতালে তিনি চিকিৎসা নিয়েছেন। গত কয়েক মাস ধরে তিনি শয্যাশায়ী হয়ে পড়েন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি মুজিববাদী তাহের এবং মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবেও তাঁর পরিচিতি ছিল। রোববার (১৯ মার্চ) বেলা ১১ টার দিকে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর নামাজের জানাযা হওয়ার কথা রয়েছে। লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগর এলাকায় তাঁর প্রতিষ্ঠিত মহিউস সুন্নাহ জালালিয়া মাদ্রাসার কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হবে।

তাহেরর মেঝো ছেলে একেএম সালাহ উদ্দিন টিপু লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক সভাপতি। তার বড় ছেলে এইচএম বিপ্লব জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন