লক্ষ্মীপুর জনস্বাস্থ্য বিভাগের সরকারি গভীর নলকূপ ২৫ হাজার টাকা !

প্রতিবেদক : এমএন /আর
প্রকাশিত: ৬ এপ্রিল, ২০২১ ১:৪৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে সরকারি গভীর নলকূপ দেওয়ার কথা বলে উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন এক ব্যক্তির কাছ থেকে ২৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন।

 

সোমবার পর্যন্ত সদর উপজেলা জনস্বাস্থ্য বিভাগের ওই কর্মকর্তা নলকূপের ব্যবস্থা করে দিতে পারেননি। তিনি ভূক্তভোগী ইব্রাহিম খলিল বাবলুকে টাকাও ফেরত দিচ্ছেন না। এদিকে নলকূপ বরাদ্ধ অথবা টাকা ফেরত পেতে রবিবার ইব্রাহিম জনস্বাস্থ্য বিভাগের প্রধান প্রকৌশলী ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করেছেন।

 

অভিযোগের অনুলিপি লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি-সম্পাদককেও দেওয়া হয়। ইব্রাহিম সদর উপজেলার দিঘলী ইউনিয়নের পশ্চিম দিঘলী গ্রামের বাসিন্দা।

 

অভিযোগে বলা হয়, সদর উপজেলার পশ্চিম দিঘলী গ্রামের ইসলাম পাটওয়ারী বাড়িতে অনেকগুলো পরিবারের বসবাস । ওই গ্রামে বিশুদ্ধ পানির অভাব রয়েছে।

 

এতে ইব্রাহিম খলিল একটি নলকূপের জন্য উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিনের সঙ্গে ৩ মাস আগে যোগাযোগ করেন। এসময় নাসির জানায়, নলকূপ দেওয়ার ক্ষমতা নেই তার। এটি দিতে পারেন এমপি, উপজেলা চেয়ারম্যান অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। তবে নাসির ব্যবস্থা করার আশ্বাস দিয়ে অতিরিক্ত টাকা খরচ হবে বলে জানিয়েছেন। এতে নাসিরের কথা অনুযায়ী দুইদিন পর কার্যালয়ে তাকে ইব্রাহিম ২৫ হাজার টাকা দেন। ২০-২৫ দিন পর আসতে বললেও কার্যালয়ে এসে তাকে পাননি ইব্রাহিম।

 

এরপর সম্প্রতি তিনি জানতে পারেন, নাসির রামগঞ্জ উপজেলায় বদলী হয়ে গেছেন। এতে মুঠোফোনে কল দিলে তিনি ইব্রাহিমকে চিনতে পারছেন না বলে এড়িয়ে যান।

 

ইব্রাহিম খলিল বাবলু বলেন, জনপ্রতিনিধিদের কাছ থেকে নলকূপ পাওয়া কস্টকর। যোগাযোগের পর একদিন নাসির উদ্দিন বলেন, ‘গভীর নলকূপ দেবো, ২৫ হাজার টাকা দাও’। টাকা দেওয়ার পর এখনও তিনি কাজ করছেন না। এজন্য বাধ্য হয়েই অভিযোগ করেছি।

 

এ ব্যাপারে উপ-সহকারী প্রকৌশলী নাসির উদ্দিন বলেন, আমি টাকা নেইনি। এমপি বা চেয়ারম্যানের লোকরা টাকা নিতে পারে।

 

অভিযোগকারীকে আমার সঙ্গে দেখা করতে বলবেন। লক্ষ্মীপুর জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, বিষয়টি আমাকে কেউ জানায়নি। অভিযোগ পেলে আমি তদন্ত করে ব্যবস্থা নেবো। এক্ষেত্রে ভূক্তভোগীকে প্রমাণাদিসহ অভিযোগ করতে হবে।

মতামতের জন্য সম্পাদক দায়ী নন